চার ধর্ষককে তাড়িয়ে নারীকে ধর্ষণ করল ছাত্রলীগ নেতা

চার ধর্ষককে তাড়িয়ে নারীকে ধর্ষণ করল ছাত্রলীগ নেতা

জুন্নু রায়হান, ভোলা প্রতিনিধি

দিনেদুপুরে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিসহ পাঁচজন মিলে এক গৃহবধূকে উপর্যুপরি গণর্ধষণের ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। শনিবার দুপুরে ভোলার চরফ্যাসন উপজেলার বেতুয়া লঞ্চঘাট থেকে স্প্রিটবোটে ওই গৃহবধূ মনপুরা উপজেলায় যাওয়ার সময় জোর করে চরের মধ্যে নামিয়ে তাকে ধর্ষণ করা হয়।

এ ঘটনায় ২৬ অক্টোবর শনিবার রাতে মনপুরা থানায় গৃহবধূ মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম (৩০), বেলাল পাটোয়ারী (৩৫), মো. রাসেদ পালোয়ান (২৫), শাহীন খান (২২) এবং কিরন (২৬)।

এদের সবার বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রহমানপুর গ্রামে।

এদিকে আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযানে নেমেছে বলে জানিয়েছেন মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন।

ভিকটিম এবং স্পীডবোটের ড্রাইভার রিয়াজ সাংবাদিকদের জানান, গৃহবধূ মনপুরা যাওয়ার জন্য চরফ্যাসনের বেতুয়া লঞ্চ ঘাটে আসেন। এ সময় তার সঙ্গে আড়াই বছরের সন্তান ছিল।

তিনি ঘাটে এসে দেখেন মনপুরাগামী লঞ্চটি ছেড়ে গেছে। নিরুপায় হয়ে তিনি ওই রুটে নিয়মিত যাত্রী পাড়াপাড়কারী একটি স্প্রিটবোটে চড়েন। এ সময় বোটে আরও ২ যাত্রী ছিলেন। পথিমধ্যে জনতার খালপাড় এলাকা থেকে আরও ২ যাত্রী ওঠে।

পরে বোটটি মনপুরার উদ্দেশ্যে কিছুক্ষণ চলার পর এক পর্যায়ে ওই পুরুষ চারযাত্রী মিলে স্প্রিটবোটটি চরপিয়ালে থামাতে বাধ্য করে এবং নারীকে চরে নামিয়ে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি স্প্রিটবোটের মালিক সাকুচিয়া ইউনিয়নের সাবেক
ছাত্রলীগ সভাপতি নজরুলকে জানালে সে অপর একটি স্প্রিটবোটে চড়ে চরপিয়াল আসে।

নজরুল এসে ওই চার লম্পটকে মারধর করে এবং তাদের কাছে থাকা ৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর নজরুল নিজে ওই গৃহবধূকে আবার চরের ভেতরে নিয়ে যায় এবং এক ঘণ্টা পর ফিরে আসে।

এ ঘটনাটি চরের ‘বাতাইন্নারা’ ( মহিষের রাখালরা ) দেখে এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানায়। পরে তিনি সন্ধ্যা সাড়ে সাতটায় চরপিয়াল থেকে ওই গৃহবধূকে স্পীডবোটযোগে উদ্ধার করে মনপুরায় নিয়ে আসার ব্যবস্থা করেন।

ভিকটিম আরও জানান, নজরুল ধর্ষণের ঘটনা ভিডিও করে এবং বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি দেয়। কাউকে কিছু বললে ওই ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়ারও হুমকি দেন।

দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান অলি উল্লাহ কাজল জানান, চরপিয়ালের গণধর্ষণের ঘটনাটি মোবাইলফোনে চরের মহিষের রাখালরা (বাতাইন্নারা) তাকে জানায়। পরে মনপুরা থানার ওসিকে জানানো হয়। সন্ধ্যা সাড়ে সাতটার সময় চর থেকে ওই গৃহবধূকে উদ্ধার করে আনা হয়।

মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ভিকটিমকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় মামলা নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আসামিরা পালিয়ে গেছে। স্পীডবোটটি জব্দ করা হয়েছে। এছাড়াও অভিযুক্ত
আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আরও পড়ুন: ছাত্রীকে ‘ধর্ষণ’ করে তাড়িয়ে দিল ছাত্রলীগ নেতা

আরও পড়ুন: ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দলীয় নেত্রীকে ধর্ষণের অভিযোগ

আরও পড়ুন: লাইব্রেরিতে শিক্ষিকাকে ধর্ষণ করল ছাত্রলীগ নেতা

আরও পড়ুন: দলীয় নেত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা বহিষ্কার

আরও পড়ুন: পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর ধরা

আরও পড়ুন: বিয়ে হয়নি দাবি করে নববধূকে ধর্ষণ

আরও পড়ুন: উত্ত্যক্ত করায় ছাত্রলীগ নেতাকে জুতাপেটা

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)