‘‌ডাকাত ধরতে ডাকাত নিয়ে অভিযান’, নিহত ১

‘‌ডাকাত ধরতে ডাকাত নিয়ে অভিযান’, নিহত ১

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবু সাইদ ছৈটকা (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। যিনি ‘আন্তঃজেলা ডাকাতদলের সদস্য’ বলে দাবি করেছে পুলিশ।

রোববার ভোরে আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের ইলুমদী গ্রামে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

পুলিশের ভাষ্য, ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

বন্দুকযুদ্ধে চার পুলিশ সদস্য আহত হয়েছে।

আহতরা হলেন- আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজ (৪৭), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)।   

আবু সাঈদের বাবার নাম নাজিম মিয়া।

আবু সাঈদ আড়াইহাজার ও সোনারগাঁ থানার একাধিক মামলার আসামি বলে জানিয়েছেন আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

তিনি জানান, নিহত আবু সাইদের নামে আড়াইহাজার ও সোনারগাঁ থানায় আট থেকে দশটি ডাকাতির মামলা ছিল। শনিবার বিকেলে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের জোকারদিয়ায় তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী, রোববার ভোরে অন্য ডাকাত সদস্যদের আটক করতে ইলুমদী গ্রামে অভিযানে যায় পুলিশ।

‌‌‘এসময় তাকে ছিনিয়ে নিতে আগে থেকে সেখানে উৎপেতে থাকা অন্য সদস্যরা পুলিশের ওপর হামলা ও গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সহযোগী ডাকাতরা পিছু হটে। এসময় গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদ নিহত এবং পুলিশের চার সদস্য আহত হন। ’

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)