রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ |

ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ২১জন কাউন্সিলরকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তরের পর এবার টানা তিনটি বোর্ডসভায় অনুপস্থিত থাকার জন্য একযোগে ২১ জন কাউন্সিলরকে শোকজ করেছে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন । যার মধ্যে ১৯ জন সাধারণ এবং ২ জন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর। আগামী ৭ কর্মদিবসের মধ্যে জবাব চাওয়া হয়েছে। তারপরই জবাব অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা নিউজ টোয়েন্টিফোরকে জানান দক্ষিনের মেয়র সাঈদ খোকন । 

গত ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া ক্যাসিনো ও মাদকবিরোধী অভিযানের পর নাম উঠে আসতে থাকে ঢাকা দুই সিটির কাউন্সিলরদের নাম। অভিযোগ উঠেছে কর্পোরেশনে বিভিন্ন সময় বোর্ড মিটিংয়ে টানা উপস্থিত না থাকার বিষয়ে।

গত ২৪ অক্টোবর বোর্ডসভায় অনুপস্থিত থাকার জন্য ঢাকা উত্তর সিটির ১৪ জন কাউন্সিলরকে শোকজ করে উত্তর সিটি ।একই সাথে সাম্প্রতিককালে কাউন্সিলরদের কর্মকান্ডে  বিব্রত প্রকাশ করে মেয়র আতিক।

ঠিক তার দুই দিন পর একযোগে ২২ কাউন্সিলরকে শোকজ করল ঢাকা দক্ষিন সিটি ।শোকজপ্রাপ্তরা হল মাকসুদ হোসেন মহসিন (৩), গোলাম হোসেন (৪), আশরাফুজ্জামান (৫), আব্দুল বাসিত খান (৭,), গোলাম আশরাফ তালুকদার (১২), মোস্তফা জামান (১৩), মোহাম্মদ সেলিম (১৪), জসিম উদ্দিন আহমেদ (১৮), তরিকুল ইসলাম সজীব (২২), আনোয়ার পারভেজ বাদল (২৮), মো. হাসান (৩০), রফিকুল ইসলাম রাসেল (৩১), বিল্লাহ শাহ (৩২), আউয়াল হোসেন (৩৩), ময়নুল হক মঞ্জু (৩৯), মকবুল ইসলাম খান টিপু (৪০), সরোয়ার হাসান (৪১), আরিফ হোসেন (৪৩), নাছিম মিয়া (৫২)।

সংরক্ষিত নারী ওয়ার্ডের দুই কাউন্সিলর হলেন- রাশিদা পারভিন (১৩) এবং শিউলি হোসেন (১৯)। শোকজ প্রা্প্তদের ৭ কর্মদিবসের মধ্যে জবাব দেওয়ার কথা জানান দক্ষিনের মেয়র।

দূর্নীতিসহ যেকোনো অপকর্মে অভিযুক্ত কাউকেই ছাড় না দেওযার কথাও বললেন সাঈদ খোকন। এ সময় কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন শৃঙ্খলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতার কথাও জানান মেয়র

 

মন্তব্য