শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ | আপডেট ১০ ঘণ্টা ১৮ মিনিট আগে

৭ নভেম্বরের মধ্যে ড. ইউনুসকে আত্মসমর্পণের নির্দেশ

অনলাইন ডেস্ক

৭ নভেম্বরের মধ্যে ড. ইউনুসকে আত্মসমর্পণের নির্দেশ

চাকরিচ্যুত কর্মচারীদের মামলায় অভিযুক্ত শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুসকে আগামী ৭ নভেম্বরের মধ্যে শ্রম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তবে তিনি যাতে ঢাকা বা চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে দেশে ফিরে নির্বিঘ্নে আত্মসমর্পণ করতে পারেন সেজন্য তাকে গ্রেপ্তার বা হয়রানি না করতে আইন শৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

ড. মুহাম্মদ ইউনুসের ভাই মুহাম্মদ ইব্রাহিমের করা এক আবেদনে এ আদেশ দেওয়া হয়েছে।

আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

ড. মুহাম্মদ ইউনুস প্রতিষ্ঠিত গ্রামীণ কমিউনিকেশন্সের কর্মচারিদের ট্রেড ইউনিয়ন করা নিয়ে বিরোধের জের ধরে কয়েকজন কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত তিন কর্মচারী প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক শাহ আলম ও সদস্য এমরানুল হক গত ৩ অক্টোবর শ্রম আদালতে পৃথক তিনটি মামলা করেন।

মামলায় ড. ইউনুস, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীনকে বিবাদী করা হয়। মামলায় ঢাকার তৃতীয় শ্রম আদালতে বিবাদীদের উপস্থিতির জন্য গত ৯ অক্টোবর দিন ধার্য ছিল। কিন্তু ড. ইউনুস বিদেশ থাকায় তিনি উপস্থিত হতে পারেননি। তবে অপর দুইজন উপস্থিত ছিলেন। এ অবস্থায় ওইদিনই ড. ইউনুসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য