আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব স্থগিত

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব স্থগিত

অনলাইন ডেস্ক

আলোচিত চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তার হিসাব স্থগিত করতে সোমবার ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে বলে জানা গেছে।

অপরদিকে আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাতিজা ওমর মোহাম্মদ ভাইকে আসামি করে দুটি মামলা দায়ের করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা (নম্বর ৩৪ ও ৩৫) দু'টি করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গুলশান জোনের পরিদর্শক এসএম শামসুল কবির বাদি হয়ে একটি এবং উপপরিদর্শক (এসআই) আতাউর রহমান বাদি হয়ে অপর একটি মামলা দায়ের করেন।

আগামী ৩০ দিন আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাবগুলোতে কোনো ধরনের লেনদেন করতে পারবেন না। চিঠিতে ব্যাংক হিসাব স্থগিত ও হিসাবের সব ধরনের তথ্য তলব করা হয়েছে। ৩০ অক্টোবরের মধ্যে এসব তথ্য বাংলাদেশ ব্যাংকে পাঠাতে হবে।

চিঠিতে বলা হয়, আজিজ মোহাম্মদ ভাই ও তার স্বার্থ সংশ্লিষ্ট হিসাবগুলোতে এখন থেকে কোনো লেনদেন করা যাবে না। মানি লন্ডারিং আইন অনুযায়ী আগামী ৩০ দিন হিসাবগুলো স্থগিত থাকবে। এরপর প্রয়োজন মনে করলে বিএফআইইউ’র মেয়াদ আরও বাড়াতে পারবে।

গত রোববার (২৭ অক্টোবর) রাজধানীর গুলশানে আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেখানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও ক্যাসিনোর সরঞ্জাম পাওয়া যায়। এ সময় তার বাড়ির দুই কেয়ারটেকারকে আটক করা হয়।

নিউজ টোয়েন্টিফোর/কামরুল