সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৭ মিনিট আগে

পাপন খুবই চালাক ও বুদ্ধিমান: হাথুরুসিংহে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাপন খুবই চালাক ও বুদ্ধিমান: হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপন 'খুবই চালাক' বলে মন্তব্য করেছেন টাইগারদের সদ্য সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বর্তমানে তিনি শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

খেলাধূলা বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে চন্ডিকা এ মন্তব্য করেন। 'পাপন বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে সাকিব আল হাসানের বিশ্রামের সিদ্ধান্ত আপনার চাকরি ছাড়ার অন্যতম কারণ ছিল'- ক্রিকবাজের এমন কথার জবাবে হাথুরুসিংহে ওই মন্তব্যটি করেন।

তিনি বলেন, এই বক্তব্যটি মোটেও সত্যি নয়। মিস্টার নাজমুল হাসান (পাপন) খুবই চালাক এবং বুদ্ধিমান মানুষ। তিনি অবশ্যই অন্য কোন উদ্দেশ্যে নিয়ে এ কথা বলেছেন। হয়তো সাকিবকে রাগিয়ে দেয়ার জন্যই তিনি এটা বলেছেন। এখন সাকিবকে টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। নিশ্চয়ই অন্য কোনো উদ্দেশ্য নিয়েই পাপন এসব বলেছেন। এসব ব্যাপার সামলানোর ক্ষেত্রে তিনি অনেক বুদ্ধিমান।

'ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছেন। বিদেশে শ্রীলংকাকে। চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনালেও পৌঁছেছিলেন। সবকিছুই ঠিকঠাক চলছিল। তাহলে কী কারণে বাংলাদেশের দায়িত্ব ছাড়লেন?' - এই প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেন, আমার মনে হয়েছে নিজের সক্ষমতা অনুযায়ী তাদের সেরা জায়গায় আমি পৌঁছে দিয়েছি। আর শ্রীলংকা আমাকে মোট চারবার কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। আমি জীবনের এমন একটা মুহূর্তে এসে পৌঁছেছি যে পরিবার ছেড়ে দীর্ঘ সময় আমার পক্ষে থাকা সম্ভব নয়। আমার স্বপ্ন ছিল শ্রীলংকার কোচ হওয়া। আর এটাই ছিল সঠিক সময়। তারা (শ্রীলংকা) সঠিক পথে যাচ্ছে না। আমার মনে হয়েছে চ্যালেঞ্জ নেওয়ার এটিই সঠিক সময়।

কোচ হিসেবে আপনার সবচেয়ে স্মরণীয় মুহূর্ত কী- এমন প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেন, একদিন আমি সিডনির ওয়েস্টফিল্ড শপিং সেন্টারের পারামাত্তা এলাকায় হাঁটছিলাম। হঠাৎ একটি লোক এসে আমাকে জড়িয়ে ধরলো। আমি খুবই বিস্মিত হলাম এবং তাকে দূরে ঠেলে দিলাম। পরে সেই লোকটি বললো, 'আমি বাংলাদেশি। তুমি যা করেছো তাতে অফিসে আমি মাথা উঁচু করে চলতে পারি।' বাংলাদেশ ক্রিকেটকে সামনে এগিয়ে নিতে ভূমিকা রাখতে পেরেছি এ বিষয়টাই অনেক আনন্দ দেয়।

মন্তব্য