শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

'অর্থনীতি সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ'

অনলাইন ডেস্ক

'অর্থনীতি সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ'

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করে বলেছেন, অর্থনীতির সব সূচকেই পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে গেছে বাংলাদেশ। 

আজ মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুই দিনব্যাপী রেডিও এশিয়া কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পাকিস্তানকে সব সূচকে পেছনে ফেলেছে বাংলাদেশ। কিছু সূচকে ভারতকেও পেছনে ফেলেছে। বাংলাদেশ এখন ডিজিটাল, এটাই বাস্তবতা। দেশ এখন খাদ্যেও স্বয়ং সম্পূর্ণ।

তথ্য সচিব আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) সেক্রেটারি ড. জাভেদ মোত্তাগী ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শিল।

কনফারেন্সে কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, মিশর, ইরান, ভিয়েতনাম ও ভারতসহ ২২টি দেশের ২১২ জন রেডিও ও গণমাধ্যম ব্যক্তিত্ব অংশগ্রহণ করেছেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশ। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতা গ্রহণ করেন, তখন মাথাপিছু আয় ছিল মাত্র ৬০০ মার্কিন ডলার। শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে বাংলাদেশের মাথাপিছু আয় এখন দুই হাজার মার্কিন ডলার।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসের সঙ্গে রেডিও ওতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশে এখনো জনপ্রিয় গণমাধ্যম রেডিও। বঙ্গবন্ধুর নির্দেশে বাংলাদেশ বেতার স্বাধীনতার ঘোষণাপত্র প্রচার করে। দেশ স্বাধীন করতে রেডিওর ভূমিকা রয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য