শক্তভাবে ফিরবে সাকিব: শিশির

শক্তভাবে ফিরবে সাকিব: শিশির

অনলাইন ডেস্ক

তারকা ব্যাটসম্যান সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে তার স্ত্রী শিশির বলেছেন, অন্য যেকোনো সময়ের তুলনায় সে (সাকিব) শক্তভাবে আবার ফিরে আসবে।

ফেসবুকে দেওয়া পোস্টে শিশির লেখেন, ‘লিজেন্ডরা রাতারাতি লিজেন্ড হয় না, অনেক ঝড়, অনেক চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে হতে হয়। কঠিন সময় আসবে, কিন্তু তারা তা দৃঢ়চিত্তে আলিঙ্গন করে নেবে।

আমরা জানি সাকিব আল হাসান কতখানি শক্ত! এই নিষেধাজ্ঞা তার নতুন শুরু। অন্য যেকোনো সময়ের তুলনায় সে শক্তভাবে আবার ফিরে আসবে। ইনজুরির কবলে পড়ে তাকে বহুবার ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে, আমরা দেখেছি বিশ্বকাপে সে কীভাবে ফিরে এসেছে। শুধু সময়ের ব্যাপার, আপনারা আমাদের যে ভালবাসা ও সমর্থন দেখিয়েছেন, তাতে আমরা অভিভূত হয়েছি।
জাতি হিসেবে আমাদের এই ঐক্যটাই দরকার!

এদিকে সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করার খবরে ক্ষোভ প্রকাশ করেছে মাগুড়াবাসী। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বুধবার সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে তারা।

সাকিবের বাবা মাসরুর রেজা কুটিল বলেন, আমার ছেলে এমন কোনো অপরাধ করেনি যে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হবে। ভুল তো মানুষের হতেই পারে। সাকিব বাংলাদেশের গর্ব, তথা মাগুরার গর্ব।
 
সাকিবের ব্যাপারে জানতে চাইলে ক্রীড়া সংগঠক বারিক আনজান বলেন, সাকিব আল হাসান শুধু আমাদের মাগুরায় নয়, পুরো বাংলাদেশের আইডল। আমরা বিশ্বকাপ নিতে চাই। তাই তার খেলাটা জরুরি। আমি মনে করি সাকিব আল হাসান ষড়যন্ত্রের স্বীকার।

তিনি জানান, বুধবার সকালে মাগুরার মানুষ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্রতিবাদ জানাবে।
 
এ ঘটনার তীব্র নিন্দা জানান মাগুরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মকবুল হোসেন।

তিনি বলেন, ক্রিকেটকে ধ্বংস করার একটা পরিকল্পনা চলছে, সাকিব আল হাসানকে নিষিদ্ধ করা এটার অংশ। আমি এর তীব্র নিন্দা জানাই।

উল্লেখ্য, ২০১৮ সালে ঢাকায় ত্রিদেশীয় সিরিজ ও আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের জন্য জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন সাকিব। কিন্তু বিষয়গুলো অবহেলা করে আইসিসিকে না জানানোয় তাকে এ শাস্তি দেওয়া হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর