বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৮ ঘণ্টা ০৮ মিনিট আগে

সাকিবের এমন দুঃসময়য়ে পাশে মাশরাফি

অনলাইন ডেস্ক

সাকিবের এমন দুঃসময়য়ে পাশে মাশরাফি

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল যেখানে ব্যর্থতার গল্প লিখেছে, সেখানে উজ্জ্বল নক্ষত্রের মতো জ্বলজ্বল করেছে ‘সাকিব আল হাসান’নামটি। কতই না সুনাম কুড়িয়েছেন, কিন্তু এক দমকা হাওয়াতেই যেন সব চুরমার করে দিয়ে গেল।

দেশের ক্রিকেটের উপর ২৯ অক্টোবর মঙ্গলবার যে ঝড় বয়ে গেছে সেটার ক্ষতি অপূরণীয়। বাংলাদেশ দলের হয়ে আগামী এক বছর মাঠে নামবেন না শতভাগ ফিট বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান। এর থেকে বড় ক্ষতি আর কী এই বা হতে পারে বাংলাদেশের ক্রিকেটের জন্য!

২০১৮ সালে তিনবার ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সাকিব সেটি নাখোচ করে দেন। তবে আইসিসির নিয়ম অনুযায়ী দেশের ক্রিকেট বোর্ড কিংবা আইসিসির দুর্নীতি দমন কমিশনকে (আকসু) জানানো।

কিন্তু সাকিব সেটি জানাননি আকসু কিংবা বিসিবিকে। তাতেই ফেঁসে গেছেন আকসুর জালে। খেসারত হিসেবে নিষেধাজ্ঞায় পড়তে হয়েছে এক বছরের জন্য। আগামী এক বছরে খেলতে পারবেন না প্রায় ৩৬টি ম্যাচ।

সাকিবের এমন দুঃসময়য় ছুঁয়ে গেছে ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকেও। এই সাকিবের সঙ্গেই দীর্ঘ ১৩ বছর কাটিয়েছেন জাতীয় দলে, লাল-সবুজের জার্সিতে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফি লিখেছেন, তার (সাকিব) নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান...!!!

‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান।’

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য