ফের বাংলাদেশে ঢুকতে গিয়ে ধরা রোহিঙ্গা সুন্দরী

ফের বাংলাদেশে ঢুকতে গিয়ে ধরা রোহিঙ্গা সুন্দরী

বেলাল রিজভী, মাদারীপুর প্রতিনিধি

পাসপোর্টে মাদারীপুরের শিবচরের ঠিকানা ব্যবহার করে বাংলাদেশ থেকে ভারতে গিয়ে আবার বাংলাদেশে প্রবেশকালে দর্শনা জয়নগর চেকপোস্টে এক রোহিঙ্গা তরুণীকে আটক হয়েছেন। পরে তাকে শিবচর থানায় হস্তান্তর করেছে চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা-পুলিশ।

আটক রোহিঙ্গা তরুণীর কাছে বাংলাদেশ সরকারের স্বরাষ্টমন্ত্রণালয় থেকে প্রদানকৃত পরিচয়পত্র পাওয়া গেছে।

শিবচর থানা-পুলিশ জানায়, গত ১ আগস্ট রোহিঙ্গা তরুণা সাহানা আক্তার (২৩) দর্শনার জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে গেদে বর্ডার ইমিগ্রেশনের মাধ্যমে ভারতে যায়।

মঙ্গলবার আনুমানিক সন্ধা ছয়টার দিক ওই রোহিঙ্গা তরুণী
ভারতের গেদে বর্ডার ইমিগ্রেশন দিয়ে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট এর মাধ্যমে বাংলাদেশে প্রবেশের সময় ইমিগ্রেশন পুলিশ ওই তরুণীর কথাবার্তায় মায়ানমারের আঞ্চলিক ভাষার টান পায়। পুলিশ তাকে আটক করে। ওই তরুণীর
পাসপোর্টে তার পরিচয় মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের রামরায়েরকান্দি গ্রাম উল্লেখ করা হয়েছে।  
পাসপোর্টে তার বাবার নাম বাবুল দরানী ও মায়ের নাম নিলুফা বেগম ও জন্ম তারিখ ১৪ জুন ১৯৮৯ ইং উল্লেখ রয়েছে।

পাসপোর্টটি ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ইস্যু করা হয় যার মেয়াদোত্তীর্ণ হবে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি। আবার তার কাছে পাওয়া বাংলাদেশ সরকারের স্বরাষ্টমন্ত্রণালয় থেকে বরাদ্দ পরিচয়পত্রে তার নাম আজিদা, পিতা-
আব্দুল খালেক, মাতা-লালু ও জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৯৯ ইং উল্লেখ রয়েছে।

আটক রোহিঙ্গা তরুণীকে চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা-পুলিশ বুধবার রাত আনুমানিক আটটার দিক মাদারীপুরের শিবচর থানায় হস্তান্তর করে।

শিবচর থানা-পুলিশ আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার তাকে মাদারীপুর আদালতে পাঠাবেন বলে জানা যায়।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন বলেন, রোহিঙ্গা তরুণীর পাসপোর্টে শিবচরের ঠিকানা থাকায় দামুড়হুদা মডেল থানা-পুলিশ তাকে আমাদের কাছে হস্তান্তর করেছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)