বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ৩৫ মিনিট আগে

সাকিবের শাস্তি কমাতে আইনিভাবে চেষ্টা করবে বিসিবি

অনলাইন ডেস্ক

সাকিবের শাস্তি কমাতে আইনিভাবে চেষ্টা করবে বিসিবি

ফিক্সিংজনিত কাণ্ডে জড়িয়ে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের ওপর আইসিসির এই নিষেধাজ্ঞায় মানববন্ধনও হয়েছে দেশের বিভিন্ন জায়গায়। অনেকেই দাবি করেছেন, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও এর জন্য দায়ী। যে কারণে পাপনের পদত্যাগেরও দাবি করছেন অনেকে।

সাকিবের নিষেধাজ্ঞা এবং শাস্তি কমাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) করণীয় কি। বিসিবি আদৌ কি সাকিবের শাস্তির মেয়াদ কমিয়ে আনতে পারবে কী না এ ব্যপারে আজ (বৃহস্পতিবার) গণমাধ্যমের বিসিবির নির্বাহী পরিচালক নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

‘দেখুন এই বিষয়ে বিসিবির করনীয় খুবই সীমিত। যেহেতু সাকিব এই বিষয়টি স্বীকার করে একটি চুক্তির মধ্যে চলে গিয়েছে। তারপরেও আমরা দেখব, আইনি বিষয়গুলো নিয়ে কীভাবে কাজ করা যায়। আমরা ইতোমধ্যে আমাদের আইনি বিভাগের সঙ্গে কথা বলছি। এই বিষয়ে কোন সুযোগ আছে কী না, সেটা আমরা ওয়ার্ক আউট করব।’

শাস্তির মেয়াদ কমানোর ব্যপারে কবে নাগাদ সিদ্ধান্ত নিতে পারে বিসিবি এ ব্যপারে জানতে চাওয়া হলে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, এই মুহূর্তে এই বিষয়ে মন্তব্য করা উচিত নয়। আগে আগে হয়ে যাবে মন্তব্য। মাত্র দু’দিন হল এই বিষয়ে আমরা একটি সিদ্ধান্ত জানতে পেরেছি। এটা নীতিগত সিদ্ধান্ত। 

এই বিষয়গুলো নিয়ে বোর্ডে আলোচনা করতে হবে। কতটুকু করা যায় বা কতটুকু করার সুযোগ রয়েছে এটা নিয়ে আলোচনা করতে হবে বোর্ড সভায়। যেহেতু এটা আইনি প্রক্রিয়া। এটা জেনে তারপরই সিদ্ধান্ত নিতে হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য