রবিবার, ৭ জুন, ২০২০ | আপডেট ২৮ মিনিট আগে

ক্যান্সারের ওষুধও দেওয়া যাচ্ছে না খোকার শরীরে

অনলাইন ডেস্ক

বিএনপি নেতা, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার অবস্থা অপরিবর্তিত। তার শরীরে ক্যান্সারের ওষুধও প্রয়োগ করা যাচ্ছে না বলে জানা গেছে।

তার শারীরিক অবস্থা নিয়ে বিশেষ সহকারি সিদ্দিকুর রহমান মান্না জানান, খোকা মাঝেমধ্যে দর্শনার্থীদের সাথে কথাও বলছেন। তবে কথায় জোর নেই। খুবই দুর্বল।

‌‘সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা এতটাই দুর্বল যে, ক্যান্সারের ওষুধ প্রয়োগ করা যাচ্ছে না।’

এদিকে বিএনপি নেতা গিয়াসউদ্দিন ও মিল্টন ভূইয়া বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে খোকার মারা যাবার যে তথ্য প্রচারিত হয়েছে বা হচ্ছে তা ‘খুবই অমানবিক’।

খোকার পাশে রয়েছেন তার স্ত্রী, দুই পুত্র, কন্যা, জামাতাসহ স্বজনেরা। তারা খোকার দ্রুত আরোগ্যের জন্য দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, ক্যান্সারের চিকিৎসার জন্যে ২০১৪ সালের মে মাসে সস্ত্রীক নিউইয়র্কে যান বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। নিউইয়র্কে মানহাটানের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার হাসপাতালের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

এমনি অবস্থায় গতমাসের শেষার্ধে খোকার মুখে ঘা হলে খাবার গ্রহণ করতে সমস্যা হচ্ছিল। গত সপ্তাহে তার শ্বাসনালীতে অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হয়। এরপরও প্রত্যাশা অনুযায়ী তিনি সুস্থ হননি।

কৃত্রিম পদ্ধতিতে শ্বাস-প্রশ্বাস চালু রাখা হয়েছে। তবে এতেও ভীষণ কষ্ট হচ্ছে বলে চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে তার স্বজনেরা জানান।

হাসপাতাল থেকে বিএনপি নেতা মিল্টন ভূইয়া, গিয়াসউদ্দিন এবং চিকিৎসার খোঁজ-খবর রাখছেন এমন নেতার মধ্যে বেবী নাজনীন, অধ্যাপক দেলোয়ার হোসেন, আকতার হোসেন বাদল, এম এ বাতিন, কাজী আজম, আবু তাহের, হাবিবুর রহমান সেলিম রেজা দেশবাসীর দোয়া চেয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য