রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ | আপডেট ০১ মিনিট আগে

সৌদিতে জেএসসিতে অংশ নিল ১৭৯ শিক্ষার্থী

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব প্রতিনিধি

সৌদিতে জেএসসিতে অংশ নিল ১৭৯ শিক্ষার্থী

বাংলাদেশের সঙ্গে মিল রেখে ঢাকা শিক্ষাবোর্ডের নির্দেশনা মেনে, অভিন্ন প্রশ্নপত্রে সৌদি আরবেও শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাতটায় এ পরীক্ষা শুরু হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এবং জাতীয় কারিক্যুলামে পরিচালিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, রিয়াদ, জেদ্দা এবং মদীনা কেন্দ্রে অংশগ্রহণ করেছে মোট ১৭৯ জন শিক্ষার্থী। এরমধ্যে বালক ৯১জন এবং বালিকা ৮৮জন। এর মধ্যে রিয়াদ থেকে ৬৩ জন, জেদ্দা ১০৩ জন এবং মদীনা থেকে ১৩ জন।

বোর্ডের নির্দেশ মতে প্রশ্ন ফাঁসসহ অনিয়ম ঠেকাতে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার আধাঘণ্টা আগে হলে প্রবেশ করানো হয়।

রিয়াদ স্কুলের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম। জেদ্দা পরীক্ষা কেন্দ্রে ছিলেন জেদ্দা কনস্যুলেটের প্রথম সচিব (শিক্ষা ও শ্রম) কেএম সালাহ উদ্দিন এবং মদীনা স্কুলের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন কনসাল (হজ) আবুল হাসান। মদীনায় কেন্দ্র সচিব ছিলেন টিএম শহীদুজ্জামান।

পরীক্ষা কেন্দ্রে পরিবেশ ও সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শনের দায়িত্ব পালনকারী কর্মকর্তারা।

ছাত্রছাত্রীরা যথেষ্ট প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে এবং বিগত সময়ের ন্যায় এবারও শতভাগ পাশের সুনাম অক্ষুন্ন রাখার ব্যাপারে আশাবাদী সংশ্লিষ্টরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য