রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ | আপডেট ৫৩ মিনিট আগে

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম জেএসসি পরীক্ষা

সৈয়দ নোমান, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম জেএসসি পরীক্ষা

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার মধ্য দিয়ে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

শনিবার দেশের ১১তম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের অধীনে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার ১২৫টি পরীক্ষা কেন্দ্রে এক হাজার ৪৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের এক লাখ ৬৩ হাজার ৬৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

সকালে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান ও ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল ময়মনসিংহ জিলা স্কুল, বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ
বিদ্যালয় ও মুকুল নিকেতন স্কুল কেন্দ্র পরিদর্শন করেন।

পরে সাংবাদিকদের কাছে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এই বোর্ডের অধীনে প্রথম পরীক্ষা এটি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করা হয়েছে।

২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগ প্রতিষ্ঠার পর ২০১৭ সালে ২৮ আগস্ট দেশের ১১তম ‘ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড’ গঠনের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর থেকে বোর্ডের কার্যক্রম শুরু হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য