মাশরাফিকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি আল অমিনের

মাশরাফিকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি আল অমিনের

অনলাইন ডেস্ক

বাজে ফিল্ডিং ও শৃঙ্খলাজনিত কারণে হুট করে দল থেকে বাদ পড়েন ডানহাতি পেসার আল অমিন হোসেন। আল -আমিন সবশেষ টি-টোয়েন্টি খেলেন ২০১৬ সালে। সেবার ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে তার সবশেষ ম্যাচ ছিল সেখানেই নিউজিল্যান্ডের বিপক্ষে।

সেই ভারত সফর দিয়ে দীর্ঘ ৪ বছর পর বাংলাদেশ দলে ফিরেছেন আল আমিন। লাল-সবুজ জার্সিতে প্রত্যাবর্তনটা রাঙানোর সুযোগ পাচ্ছেন তিনি। তার সামনে রয়েছে মাশরাফি বিন মুর্তজা ও আব্দুর রাজ্জাককে ছাড়িয়ে যাওয়ার হাতছানি।

আল আমিন বাদ পড়ার আগে ২৫ টি-টোয়েন্টিতে ৩৯ উইকেট শিকার করেন।

তাতেই বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ভালো করতে পারলে উইকেটশিকারির তালিকার তিন নম্বরে উঠে আসার সম্ভাবনা রয়েছে তারা।

৫৪ ম্যাচে ৪২ উইকেট নিয়ে বাংলাদেশের চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারি মাশরাফি। আর ৩৪ ম্যাচে ৪৪ উইকেট ঝুলিতে ভরে এ তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সাবেক স্পিনার রাজ্জাক। মাত্র ৪ উইকেট তুলে নিতে পারলে ম্যাশকে টপকে যাবেন আল আমিন। আর ৬ উইকেট নিতে পারলে ছাড়িয়ে যাবেন রাজ্জাককে।

তালিকার দুইয়ে রয়েছেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের শিকার ৩৪ ম্যাচে ৫২ উইকেট। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি সদ্য নিষিদ্ধ হওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রয়েছে ৭৬ ম্যাচে ৯২ উইকেট।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল