বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ০৯ মিনিট আগে

খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা বাড়ানো হবে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা বাড়ানো হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর ও জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে বিদেশে পালিয়ে থাকা খুনিদের ফিরিয়ে আনা হবে। তাদের ফেরাতে আগামী দিনগুলোতে কূটনৈতিক প্রচেষ্টা আরও বাড়ানো হবে।

আজ রোববার (৩ নভেম্বর) সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিদেশে পলাতকদের ফিরিয়ে আনার জন্য জোরদার প্রয়াস অব্যাহত রয়েছে। এই কূটনৈতিক প্রয়াস সামনের দিনগুলোতে আরও বাড়বে।

তিনি বলেন, কোনও কোনও দেশে আইনে সমস্যা আছে। তাদের দেশে মৃত্যুদণ্ডের কোনও বিধান না থাকায় আসামিদের ফিরিয়ে আনতে অসুবিধা হচ্ছে। তবুও বিভিন্ন দেশে যারা রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, উচ্চ পর্যায়ে তাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগকে নিশ্চিহ্ন ও নেতৃত্ব শূন্য করে দেয়ার ঘৃণ্য অভিলাষে আমাদের জাতির চার নেতাকে নৃশংসভাবে হত্যা করা হয়।

আজ জেলহত্যা দিবস উপলক্ষে কালো ব্যাজ ধারণ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দিনের শুরুতে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রথম প্রধানমন্ত্রী হিসেবে এবং পরে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য