আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউর ৩ দিনের  রিমান্ডে

আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউর ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

সোনালী ব্যাংকের দায়ের করা স্বাক্ষর জালিয়াতি ও প্রতারণা মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা আতাউর রহমান ওরফে সুইডেন আতাউরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  

আজ রোববার দুপুরে শতকোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার পিংকি তোলা হলে আদালতের বিজ্ঞ বিচারক এ আদেশ প্রদান করেন।
 
জালিয়াতি ও প্রতারণা মামলায় গত বৃহস্পতিবার রাতে ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদিরের আদালতে তাকে সোপর্দ করা হয়।

 

ওই মামলারর তদন্তকারী সিআইডি’র  কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক রোববার রিমান্ড শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে আজ তাকে আদালতে তোলা হলে আদালতের বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।  

এ সময় বিচারক তাকে প্রতিদিন ৪ ঘন্টা করে পরপর ৩দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

 

মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক।

ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানান।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল