শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ১১ মিনিট আগে

শাস্তির মুখে সাব্বির! সোমবার সিদ্ধান্ত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শাস্তির মুখে সাব্বির! সোমবার সিদ্ধান্ত

বাংলাদেশের সম্ভাবনাময় ক্রিকেটারদের তালিকায় প্রথম সারিতেই আছে সাব্বির রহমানের নাম। লাল-সবুজ জার্সিতে অভিষেকের পর বেশ কয়েকবারই তিনি সংবাদের শিরোনাম হয়েছেন। কখনও দুর্দান্ত পারফরমেন্স করে, আবার কখনও নেতিবাচক ঘটনার কারণে বিতর্কে জড়িয়ে।

সম্প্রতি ১২ বছরের এক কিশোরকে পিটিয়ে নতুন এক বিতর্কে জড়িয়েছেন এই অলরাউন্ডার। যার জন্য এবার বড় রকমের শাস্তির মুখে পড়তে পারেন তিনি। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে সোমবার সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে বিসিবির শৃঙ্খলা কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল গণমাধ্যমকে জানিয়েছেন, সাব্বিরের বিরুদ্ধে আসা প্রতিবেদন নিয়ে সোমবার বসা হবে। প্রয়োজন মনে হলে সাব্বিরকেও ডাকা হবে। তিনি আরও জানান, সাব্বিরের বিরুদ্ধে দুটি অভিযোগ রয়েছে। প্রথমত, সে এক কিশোর দর্শককে মারধর করেছে। দ্বিতীয়ত, ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে বাজে ব্যবহার করেছে।

এসব ঘটনায় ম্যাচ রেফারির দেওয়া প্রতিবেদন অনুযায়ী সাব্বির আচরণবিধির ‘লেভেল-৪’ ভেঙেছেন। এসব অপরাধের শাস্তি হিসেবে সাব্বিরের সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন।

এদিকে, অন্য কথা বলছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। তাদের মতে, এবার সাব্বির বড় শাস্তি পাবেন। সেটি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ হতে পারে কিংবা ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ হতে পারেন।

মন্তব্য