শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৩ ঘণ্টা ০৮ মিনিট আগে

ঘূর্ণিঝড় ‘মহা’র কারণে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ‘মহা’র কারণে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা

দিল্লির বায়ুদূষণের মধ্যেও বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। ৭ উইকেটে বড় জয় পায় টাইগাররা। ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে গুজরাটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। কিন্তু আগামী ৭ নভেম্বরের ওই ম্যাচ ভেস্তে যেতে পারে বলে জানা গেছে।

আরব সাগরের ওপরে অবস্থান করছে অত্যন্ত শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মহা’। বুধবার রাতে অথবা বৃহস্পতিবার সকালে তা গুজরাট উপকূলে আছড়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

টি-টোয়েন্টিতে ভারতের মাটিতে টিম ইন্ডিয়াকে ৭ উইকেটে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ। এরই মধ্যে দিয়ে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। ফিরোজ শাহ কোটলা খ্যাত অরুণ জেটলি স্টেডিয়ামে দুর্দান্ত এক জয় ছিনিয়ে নেয় টাইগাররা।

ম্যাচের শেষ পর্যন্ত ক্রিজে থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দেন ভায়রা ভাই দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি শেষে ছয় হাকিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়েন।

দিল্লির বায়ুদূষণের মধ্যেও প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। কিন্তু বাংলাদেশ দল এ ম্যাচ খেলার আগে অনুশীলন করেছিল মাস্ক পরে। দিনভর দিল্লির ধোঁয়াচ্ছন্ন আকাশ দেখে ম্যাচ নিয়ে ছিল শঙ্কা। যদিও শেষ পর্যন্ত বড় কোনও সমস্যা ছাড়াই ম্যাচটি শেষ হয়েছে।

আরব সাগরের ওপরে অবস্থান করা শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মহা’র ব্যাপারে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সামান্য দুর্বল হয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে ‘মহা’ গুজরাটের  দিকে আসতে পারে। ঘণ্টায় ১০০ থেকে ১১০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই সময়ের মধ্যে মাঝারি বৃষ্টির পাশাপাশি বজ্রসহ বৃষ্টি হতে পারে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য