লস্কর গ্রুপের এমডি’র জামিন
আবেদন না-মঞ্জুর
দুদকের মামলা

লস্কর গ্রুপের এমডি’র জামিন আবেদন না-মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি ২৪ লাখ টাকা আত্মসাতের মামলায় লস্কর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুনায়েদ হোসেন লস্করের জামিন আবেদন না-মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে (বিশেষ সিনিয়র জজ আদালত) জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম দু’পক্ষের শুনানী শেষে তা’ না-মঞ্জুর করেন। এর আগে গত ৪ নভেম্বর নগরীর নূরনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে দুদক। লস্কর গ্রুপের ‘এসপি গোল্ডেন লাইন’ নামে পরিবহন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, ২০০৪ সাল থেকে ২০০৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত জুনায়েদ হোসেন তার মালিকানাধীন প্রতিষ্ঠান লস্কর ট্রেডার্সের নামে প্রিমিয়ার ব্যাংক থেকে ৪ কোটি ৯৭ লাখ টাকা ঋণ নেন।

২০১৭ সালের ১৮ নভেম্বর পর্যন্ত সেই ঋণ সুদাসলে ১০ কোটি ২৪ লাখে দাঁড়িয়েছে। এলসি’র মাধ্যমে ভারত থেকে পিঁয়াজ, মরিচসহ বিভিন্ন পচনশীল পন্য আমদানী করার জন্য ওই ঋণ নেয় জুনায়েদ হোসেন। পরবর্তীতে আমদানিকৃত পন্য বিক্রি করে ও ব্যাংক ঋণের টাকা পরিশোধ না করে সমুদয় অর্থ আত্মসাৎ করেন।

 

জানা যায়, গত ১৯ আগস্ট জুনায়েদ হোসেন লস্করকে আসামি করে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোশাররফ হোসেন। পরে দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-সহকারী পরিচালক নীলকমল পাল ৪ নভেম্বর তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার হওয়া জুনায়েদ সাতক্ষীরার কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত শাহাদাত হোসেন লস্করের ছেলে।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল