ঢালিউড কাপিয়ে টালিউডে মোশাররফ করিম

ঢালিউড কাপিয়ে টালিউডে মোশাররফ করিম

অনলাইন ডেস্ক

বুদ্ধদেব গুহর ছোট গল্প ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’ নিয়ে ছবির কাহিনি নিয়ে টালিউডে ছবি করছেন মোশাররফ করিম। ছবির নাম ‘ব্যবধান’।

মঙ্গলবার টাইমস অব ইন্ডিয়াকে খবরটি নিজেই নিশ্চিত করেছেন বাত্য বসু।

গত ২১ অক্টোবর সন্ধ্যায়, রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠিত হলো।

এই অনুষ্ঠানে এসেছিলেন ভারতের পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তিমন্ত্রী ব্রাত্য বসু। তিনি একই সঙ্গে নাট্যকার, নাট্য পরিচালক, অভিনেতা ও রাজনীতিবিদ। এই অনুষ্ঠানের ফাঁকে তিনি একটি ছবির পরিকল্পনা নিয়ে আলোচনা করেন ভারতের বাংলা ছবির আবির চট্টোপাধ্যায় আর বাংলাদেশের মোশাররফ করিমের সঙ্গে।

ব্রাত্য বসু জানান, সম্প্রতি ঢাকা সফরের সময় মোশাররফ করিম ও আবির চট্টোপাধ্যায়ের সঙ্গে তিনি আলোচনা করেছেন।

তাঁদের সবার সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে। ছবির অন্য শিল্পীদের এখনো চূড়ান্ত করা হয়নি। ছবির শুটিং শুরু করবেন আগামী বছর ফেব্রুয়ারি মাসে।

মোশাররফ করিম বলেন, ‘মাসখানেক আগে একটি ছবির ব্যাপারে ফোনে ব্রাত্য বসু আমার সঙ্গে আলোচনা করেছেন। এর পর আর কোনো আলোচনা হয়নি। এখনো কিছুই চূড়ান্ত হয়নি। ’

ব্রাত্য বসু সর্বশেষ তৈরি করেন ‘তারা’ চলচ্চিত্রটি, ২০১০ সালে। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ‘প্রায় এক দশক পর আবার পরিচালনা করছি। ’

ব্রাত্য বসুর প্রথম ছবি ‘রাস্তা’য় (২০০৩) অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী। এরপর তিনি তৈরি করেন ‘তিস্তা’ (২০০৫) ও ‘তারা’ (২০১০)।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)