আ.লীগের দুপক্ষের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা

আ.লীগের দুপক্ষের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা

অনলাইন ডেস্ক

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের আশঙ্কায় বুধবার সকাল ১০টা থেকে আগামী ৯ নভেম্বর ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশ জানায়, বেলা ১১টায় হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের চাপদা বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সভা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষ সকাল থেকে এলাকার বিভিন্ন স্থানে অবস্থান নেয়। যা সংঘর্ষে রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হয়।

সংঘর্ষ এড়াতেই হরিপুর উপজেলা প্রশাসন চাপদা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতা জানান, কমিটির অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অর্ন্তভুক্ত করায় এ ধরনের দ্বন্দ্ব লেগেই আছে। আর এ দ্বন্দ্ব সৃষ্টি করেছে আওয়ামী লীগের কিছু সুবিধাবাদী নেতা। যা আমরা কখনই কাম্য করি না।

বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সাত্তার ও বহরমপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জানান, বর্ধিত সভা হবে কাদের নিয়ে। যদি ত্যাগী নেতারা বাদ পড়ে তাহলে কোন ভাবেই বর্ধিত সভা হতে দেওয়া হবে না। দীর্ঘদিন ধরে যারা আওয়ামী লীগের হাল ধরে আছে তাদের বাদ দিয়ে বর্ধিত সভার আয়োজন করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, আওয়ামী লীগের সভায় সংঘর্ষের আশঙ্কা রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ সকাল ১০টা থেকে আগামী ৯ নভেম্বর পর্যন্ত বকুয়া ইউনিয়নের চাপদা বাজার এলায়কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)