মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: ন্যায় বিচার না পেয়ে সংবাদ সম্মেলন

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: ন্যায় বিচার না পেয়ে সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি

আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্বা, বঙ্গবন্ধু হত্যার সশস্ত্র প্রতিবাদকারী ও সাপ্তাহিক মুলস্রোত পত্রিকার প্রকাশক  ফারুক হত্যার ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিধবা পত্নী নাহার আহমদ। আজ শুক্রবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে এই সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সংবাদ সন্মেলনে ফারুক আহমদের কন্যা ফারজানা আহমদ বলেন, ‘আপনারা সবাই জানেন, গত ১৮ জানুয়ারি ২০১৩ সালে আমার পিতা ফারুক আহমদকে খান পরিবারের গুন্ডারা নির্মমভাবে হত্যা করে। এরপর থেকেই আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

এরপরও আমরা বাংলাদেশের একজন সাধারণ নাগরিকের মত জীবনযাপন করার আপ্রাণ চেষ্টা করে আসছি। কিন্তু খুনি খান পরিবার এখনও আমাদের পিছু ছাড়েনি। '  

তিনি আরও বলেন, 'আমার মা চলতি বছরের আগস্ট মাস থেকে পৌরসভার নকশা পাশ করে যাবতীয় নিয়ম কানুন মেনে আমাদের বাড়ির কাজ শুরু করে। কাজ শুরু করার পর থেকেই আমাদের ওপর আশেপাশের প্রতিবেশি দিয়ে খান পরিবার নানা প্রতিবন্ধকতার সৃষ্টি করছে।

খান পরিবার চাচ্ছেনা যে, আমরা স্থায়ীভাবে এ এলাকায় বাস করি। এর আগেও আমি আমার মা ও আমার পরিবারের সদস্যরা নানা হুমকির মুখে ৭ মাস বাড়ি ছাড়া ছিলাম। '

'এখন আমার মা যখন নতুন বাড়ি তৈরি করা শুরু করেছে ঠিক তখনই প্রতিবেশি এডভোকেট বজলু ও তার স্ত্রী মিসেস বজলু ও তার অনুগতরা খান পরিবারের মদদে আমরা যাতে বাড়ি তৈরি করতে না পারি সে চেষ্টা করছে। এক পর্যায়ে তাদের পালিত সন্তান জয় আমাকে মারার উদ্দেশ্যে দা নিয়ে ধাওয়া করে।

পরবর্তীতে আমরা পৌর মেয়রকে এ বিষয় জানালেও তিনি কোন ব্যবস্থা নেননি। এরপর আমরা লিখিতভাবে মেয়রের কাছে অভিযোগ করি। কিন্তু এরপরও  তিনি কোন ব্যবস্থা নেননি। এছাড়া আমার বাবার হত্যার প্রতিবাদকারী যারা আজ সমাজে প্রতিষ্ঠিত তাদের কাছে গিয়েও বিচার চেয়ে কোন সাড়া পাইনি। ' 

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সভাপতি জাফর আহমেদ সাধারণ সম্পাদক কে জেড মওলাসহ অন্যান্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল / ডিএ