বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৬ মিনিট আগে

মাহাথির মোহাম্মদের সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে

মাহাথির মোহাম্মদের সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক

মালয়েশিয়া সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বৃহস্পতিবার সকাল ১১টায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয় বৈঠকে করেন।

মন্ত্রী তার সফর সংক্রান্ত বিষয় নিয়ে মালয়েশিয়া প্রধানমন্ত্রী সাথে আলাপ করেন, বিশেষ করে মালয়েশিয়ায় বাংলাদেশের স্থগিত থাকা শ্রমবাজার দ্রুত খুলে দেয়া এবং দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের চলমান সমস্যাগুলো প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। 

মন্ত্রী মালয়েশিয়া স্বরাষ্ট্র মন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিনের সঙ্গে বৈঠকে মিলিত হন, এবং দু'দেশের নিরাপত্তা শ্রমিক সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য মালয়েশিয়া জনশক্তি রপ্তানি বিষয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ মালয় নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল কুয়ালালামপুর সফরে আসেন ।

গত বুধবার ৬ নভেম্বর দেশটির মানব সম্পদবিষয়ক মন্ত্রী এম. কুলাসেগারানের সঙ্গেও সাক্ষাৎ করেন। এ সময় দু’দেশের প্রতিনিধিদের সঙ্গে শ্রম অভিবাসন বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়। 

এই সফরের ফলপ্রসূ হিসেবে চলতি মাসে ২৪ ও ২৫ তারিখে মালয়েশিয়ার একটি প্রতিনিধিদল ঢাকায় আসছে আশা করা যাচ্ছে কূটনৈতিক প্রচেষ্টায় চলতি বছরেই মালয়েশিয়া বন্ধ শ্রমবাজার টি পুনরায় চালু হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য