বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৩ মিনিট আগে

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ-ফেরি চলছে

শফিকুল ইসলাম শামীম, রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ-ফেরি চলছে

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েনি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। এই নৌরুটে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারে কোনো দুর্ভোগ পোহাতে হচ্ছে না। তবে, বাতাস ও বৃষ্টি হচ্ছে।

বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের সংশ্লিষ্টদের সঙ্গে সর্বশেষ বেলা দুটার দিকে কথা বলে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৩টি এমভি লঞ্চ এবং ৯টি রোরো (বড়), ২টি কে-টাইপ (মাঝারী) ও ছয়টি ইউটিলিটি (ছোট) সহ মোট ১৭টি ফেরি চলাচল করছে। দৌলতদিয়া পারে চারটি ফেরিঘাট সচল রয়েছে। 

বাংলাদেশ অভ্যান্তরীন নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডসব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কোন প্রকার সমস্যা হচ্ছে না। এই নৌরুটে বর্তমান ছোট-বড় ১৭টি ফেরি চলাচল করছে। একটি রোরো (বড়) ফেরি এনায়েতপুরী পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতিতে মেরামত করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যান্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা বন্দরের নৌ রিট্রা বিভাগের সহকারী পরিচালক মো. ফরিদুল ইসলাম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটে এমভি (বড়) ২৭টি ও এমএল (ছোট) ৭টি সহ মোট ৩৪টি লঞ্চ চলাচল করে। এর মধ্যে আরিচা-কাজিরহাট ১১টি এমভি ও ৭টি এমএল সহ ১৮টি লঞ্চ চলাচল করছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৩টি এমভি লঞ্চ চলাচল করছে। তিনটি লঞ্চ মেরামত করা হচ্ছে। তবে লঞ্চ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না।

(নিউজ টোয়েন্টিফোর/দীপা/তৌহিদ)

মন্তব্য