শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ২৫ মিনিট আগে

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের হামলা

অনলাইন ডেস্ক

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের হামলা

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে পুলিশ। আজ সোমবারে ঘটেছে ঘটনাটি। সংঘর্ষের ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে এবং অপরদিকে অন্য একজনের গায়ে আগুন লাগিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে। 

ফেসবুকে একটি লাইভ ফুটেজে দেখা গেছে, সাঁইয়ান হো তে বিক্ষোভকারী দ্বারা অবরুদ্ধ একটি রাস্তায় একজন মুখোশধারী ব্যক্তিকে আটক করার চেষ্টা করছে পুলিশ। একজন পুলিশ অফিসার অস্ত্র তাক করে রেখেছেন।

এরপরে  অন্য একজন মুখোশধারী লোক ওই অফিসারের কাছাকাছি আসলে বুকে গুলিবিদ্ধ হন। খুব দ্রুত মাটিতে পড়ে যাবার পরে বুকের বাম দিকে চেপে ধরেন তিনি। তার বর্তমান অবস্থা কেমন তা এখনো জানা যায়নি। 

ওই ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা গেছে ফুটেজটিতে। হংকংয়ে বিক্ষোভ শুরুর পর থেকে এ নিয়ে এখন পর্যন্ত তৃতীয়বারের মতো কারো ওপর গুলি চালালো পুলিশ। এছাড়াও এক ব্যক্তির গায়ে আগুন লাগিয়ে দেইয়া হয়েছে। ঠিক কে বা কারা কেন এ ঘটনাটি ঘটিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। 

সোমবার হংকংয়ের বিভিন্ন এলাকায় ব্যারিকেড দিয়ে রাস্তা অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা। রেল যোগাযোগ বিঘ্নিত হয় বেশ কয়েকটি স্থানে। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে বিভিন্ন স্থানে।

অন্য আরেকটি ভিডিওতে দেখা গেছে, ইচ্ছেকৃতভাবেই মোটরসাইকেল আরোহী এক পুলিশ বিক্ষোভকারীদের ভিতর দিয়ে চলে যাচ্ছেন। 

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য