শুক্রবার, ২৯ মে, ২০২০ | আপডেট ০২ মিনিট আগে

শপথ নিলেন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শপথ নিলেন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী

শপথ নিলেন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী

সরকারের শেষ বছরে সম্প্রসারিত হল মন্ত্রিসভা। নতুন করে যুক্ত হলেন তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী। এঁদের মধ্য একজন প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ মন্ত্রী হলেন। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তথ্য-প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল। একই সঙ্গে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সংসদ সদস্য (রাজবাড়ী-১) কাজী কেরামত আলী। 

শপথ নেওয়া নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন তা এখনও জানানো হয়নি। এর আগে, ২০১৫ সালের ১৪ জুলাই মন্ত্রিসভায় রদবদল আনা হয়। 

এর আগে সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম তাঁদের ফোন করে শপথ নিতে বঙ্গভবনে যাওয়ার আহ্বান জানান।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হকের মৃত্যুতে এই মন্ত্রণালয়ের মন্ত্রীর পদটি শূন্য রয়েছে। নারায়ণ চন্দ্র চন্দ এই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হতে পারেন।

তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার সাংসদ নন, ফলে তাঁকে টেকনোক্র্যাট মন্ত্রী করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী নেই। ডাক ও টেলিযোগাযোগে তারানা হালিম ও তথ্যপ্রযুক্তিতে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ দায়িত্ব পালন করছেন। মোস্তাফা জব্বারকে এগুলোর মধ্যে কোনো একটি মন্ত্রণালয়ে যুক্ত করা হতে পারে। 

আবার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান হলেও সেখানে প্রতিমন্ত্রী পদে কাউকে দেওয়ার সুযোগ রয়েছে।

মন্তব্য