শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ২৩ মিনিট আগে

ট্রেন দুর্ঘটনা: পরিচয় মিলল ৮ জনের

অনলাইন ডেস্ক

ট্রেন দুর্ঘটনা: পরিচয় মিলল ৮ জনের

ট্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন বহু। তাদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতালে ৪৪ জনকে ভর্তি করা হয়েছে। এদিকে নিহতদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে।

তাঁরা হলেন- চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার পশ্চিম রাজারগাঁও গ্রামের আব্দুল জলিলের ছেলে মুজিবুর রহমান (৫০), তাঁর স্ত্রী কুলসুম বেগম (৩৫), হবিগঞ্জ সদর  উপজেলার বুল্লা গ্রামের ইয়াসিন, একই উপজেলার আনোয়ারপুর গ্রামের মো. হাসান মিয়ার ছেলে মো. ইউসুফ, একই জেলার চুনারুঘাট উপজেলার পীরেরগাঁও গ্রামের সুজন আহমেদ, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার গাজীপুর গ্রামের জাহিদা খাতুন (৪৫), হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার আইয়ুব হোসেনের ছেলে আল-আমিন, একই উপজেলার আল-আমিনের দুই বছরের শিশুকন্যা শাহানা।

উল্লেখ্য, আজ মঙ্গলবার ভোর চারটার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। এতে এ পর্যন্ত ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে অর্ধ শতাধিক। 

এ ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন।

রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন কমিটি গঠন বিষয়ে বলেন, রেলওয়ের পক্ষ থেকে দুটি ও জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলের দুটি কমিটির একটিতে প্রধান যান্ত্রিক প্রকৌশলী (পূর্বাঞ্চল) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি করা হয়েছে। চার সদস্যের অপর কমিটির প্রধান করা হয়েছে চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে।

‘আর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে।’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য