শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ২৪ মিনিট আগে

যশোরে সরকারি ৬৭১ বস্তা চাল জব্দ, আটক ২

যশোর প্রতিনিধি

যশোরে সরকারি ৬৭১ বস্তা চাল জব্দ, আটক ২

যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরা বাজারের একটি চালের আড়ত থেকে ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। একইসাথে আড়তমালিক ও কাভার্ড ভ্যানের চালককে আটক করা হয়েছে। 

মঙ্গলবার রাত ১০টার দিকে খাজুরা বাজারে দেলোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর আড়তে অভিযান চালিয়ে এ চাল জব্দ করা হয়। এ ঘটনায় নিয়মিত মামলা করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বাঘারপাড়া থানার ওসি জসীম উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন খাজুরা বাজারের চাল ব্যবসায়ী সাবেক ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেনের আড়তের সামনে একটি কাভার্ড ভ্যান থেকে সরকারি চাল নামানো হচ্ছে। যে বস্তাতে খাদ্য অধিদপ্তরের সিল ও 'শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ' সিল মারা। এরপর পুলিশ অভিযান চালিয়ে ট্রাক ও চাল জব্দ করে। 

একই সাথে ব্যবসায়ী দেলোয়ার হোসেন ও কাভার্ড ভ্যান চালক মাসুদকে আটক করা হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় আটক আড়ত মালিক দেলোয়ার হোসেন দিলু জানান, যশোরের বড়বাজারের ব্যবসায়ী কিশোর ও শাফায়াতের কাছ থেকে তিনি ৬৭১ বস্তায় ২০ মেট্রিক টন চাল কিনেছেন। যা ফরিদপুর থেকে তার আড়তে আনা হয়েছে। তিনি দাবি করেন চালের কাগজপত্র আছে। 

এদিকে বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ জানান, আড়তদারের তথ্যে অসংলগ্নতা রয়েছে। কিন্তু চালগুলো সরকারি এবং এগুলো বাইরে বিক্রি করা নিষিদ্ধ। সে কারণে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। রাতেই আড়তে থাকা চাল ও ট্রাক থানায় নিয়ে যাওয়া হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য