ইন্দোনেশিয়ায় পুলিশের প্রাদেশিক হেড কোয়ার্টারে আত্মঘাতী হামলা

ইন্দোনেশিয়ায় পুলিশের প্রাদেশিক হেড কোয়ার্টারে আত্মঘাতী হামলা

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় সুমাত্রার মেডান শহরে পুলিশের হেড কোর্য়াটারের বাইরে বুধবারে আত্মঘাতী বোমা হামলা চালান এক আক্রমণকারী এবং এতে গুরুতর আহত হয় পুলিশের কিছু কর্মকর্তা। প্রাক্তন সুরক্ষা মন্ত্রীর উপর হামলার ঠিক এক মাস পরে সংঘটিত হলো হামলাটি।
  
বুধবারের এই হামলার কারণ তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়। কিন্তু ইন্দোনেশিয়ায়, বিশ্বের সবচয়েে বড় মুসলিম জনবহুল দেশে, সম্প্রতি কয়েক বছরে স্বদেশ জঙ্গীবাদের পুনরায় প্রত্যাবর্তন হয়েছে।

যার ফলে কিছু হামলা পুলিশদের লক্ষ্য করে চালানো হচ্ছে।   

উত্তর সুমাত্রা পুলিশের একজন মুখপাত্র তাতান দর্সিন আত্মজা টেলিফোনে জানান, সন্দেহভাজন আক্রমণকারী হামলায় নিহত হয়েছেন। তিনি আরো জানান, সকাল ৮.৪০ মিনিটের (স্থানীয় সময়) এ হামলায় কিছু পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন।  

জাতীয় পুলিশের মুখপাত্র দেদি প্রাসত্যো বলেন, বিস্ফোরণটি গাড়ি পার্কিং স্থানের কাছাকাছি ঘটেছে, যেখানে মানুষ পুলিশের থেকে ছাড়পত্র নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছিল।

 
‘আমরা এখন ঠিক আছি। বিস্ফোরণটি ছাড়পত্র পরিষেবা কেন্দ্র পর্যন্ত পৌঁছায়নি। ওটা শুধু পার্কিং লটে হয়েছে। ' জানান প্রাসত্যো।   
 
সাম্প্রতিক বছরগুলোতে ইসলামিক মৌলবাদিরা, যাদের কেউ কেউ ইসলামিক রাষ্ট্র অনুপ্রাণিত জঙ্গী গোষ্ঠী জামাত আনসারুত দুউলাহ (জেএডি)-র সাথে জড়িত, একের পর এক হামলা চালিয়েছে পুলিশকে লক্ষ্য করে। সন্দেহভাজন একজন ইসলামপন্থী ইন্দোনেশিয়ার প্রাক্তন সুরক্ষা মন্ত্রীকে ছুড়িকাঘাত করে আহত করার ঠিক এক মাস পরে এই সাম্প্রতিক হামলাটি  ঘটানো হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ