রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ০২ মিনিট আগে

বাংলাদেশের কাউকে আমরা ছোট করে দেখছি না: কোহলি

অনলাইন ডেস্ক

বাংলাদেশের কাউকে আমরা ছোট করে দেখছি না: কোহলি

বাংলাদেশ-ভারত দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকে। ইন্দোরের এই ম্যাচটি টেস্টের স্বাভাবিক নিয়মে হলেও ২২ নভেম্বর কলকাতায় শুরু হতে যাওয়া ম্যাচটি হবে দিন-রাতের। 

অর্থাৎ প্রথমবারের মতো গোলাপি বলে খেলতে হবে দল দুটিকে। সিরিজ শুরুর আগে ভারত অধিনায়ক জানিয়ে দিয়েছেন প্রতিপক্ষের জন্য যথেষ্ট সম্মানও রয়েছে তার। 

টি-টোয়েন্টি সিরিজে ছুটিতে ছিলেন কোহলি। সাদা পোশাকে দলের হাল ধরতে প্রস্তুত। সম্প্রতি ব্যাট হাতে অনুশীলনেও ব্যস্ত সময় পাড় করতে দেখা গেছে তাকে। তাও আবার গোলাপি বলে।

বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতের অধিনায়ক বলেন, ‘আমরা গোলাপি বলে খেলতে মুখিয়ে রয়েছি। গতকাল আমি গোলাপি বলে খেলেছি। তুলনামূলক বেশি সুইং করে এটি।’

২০০০ সালে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে অংশ নিয়েছিল বাংলাদেশ। প্রতিপক্ষ ছিল ভারত। এর পর দুই দল মোট ৯ বার মুখোমুখি হয়েছে। ৭টিতে জয় পেয়েছে ভারত। দুটি ম্যাচ ড্র হলেও এর কৃতিত্ব ছিল বৃষ্টির। 

২০১৭ সালের পর আবারও মুখোমুখি হচ্ছে দুই দল। তার আগে বিরাট কোহলি জানাচ্ছেন টাইগারদের নিয়ে সতর্ক তার দল।

‘তারা আমাদের মতো একই রকম কন্ডিশনে খেলে আসছে। তারা নিজেদের গেম প্ল্যান জানে। কি করতে হবে সেটাও জানে। আমাদের ভালো খেলা ছাড়া কোনও উপায় নেই। আমরা কাউকে ছোট করে দেখছি না। 

বাংলাদেশের কোনও ব্যাটসম্যান বা বোলারকে খাটো করে দেখছি না। তারা অনেক কৌশলী। ভালো ক্রিকেট উপহার দেয়ার মতো ক্ষমতা তাদের রয়েছে। তাদের প্রতি আমার সম্মান রয়েছে। তবে এর থেকে বড় জিনিসটি হচ্ছে দলের প্রতি আমার পূর্ণ আস্থা।’

হলকার স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে প্রথম টেস্ট। এই ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মুমিনুল হক।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য