মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৩ মিনিট আগে

টাঙ্গাইলে কালিমন্দিরের প্রতিমা ভাংচুর

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে কালিমন্দিরের প্রতিমা ভাংচুর

টাঙ্গাইলের কালিহাতী পৌরসভার ছিলিমপুর এলাকার একটি কালী মন্দিরের ৬টি প্রতিমা মূর্তি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্থানীয় হিন্দু ধর্মাবলম্বিরা। আজ বুধবার ভোরে ঘটনাটি ঘটে।

স্থানীয় হিন্দু ধর্মাবলম্বিরা জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার সন্ধ্যায় মন্দিরে পূজা শেষ করে ঘরে তালা লাগিয়ে চলে যায় তারা। আজ সকালে পুনরায় পূজা করতে এসে মন্দির ঘরের তালা ভাঙ্গা দেখতে পান। পরে মন্দির ঘরের ভিতর প্রবেশ করে দেখেন সেখানকার প্রত্যেকটি প্রতিমার মাথা ভেঙ্গে মাটিতে পড়ে আছে। পরে স্থানীয় সকল হিন্দুরা মন্দিরে আসে এবং এতে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করে। 

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক এবং পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছেন।

এদিকে স্থানীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল জেলা প্রশাসক শহিদুল ইসলাম এবং জেলা পুলিশ সুপার রঞ্জিত কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন।

টাঙ্গাইল-৪ কালিহাতি সংসদ সদস্য মোঃ হাসান ইমাম খান সোহেল হাজার বলেন টাঙ্গাইলের কালিহাতি উপজেলায় হিন্দু মুসলিম সকলেই একসাথে মিলে মিশে থাকে, এখানে কোন প্রকারের বিভেদ নেই। কোন গোষ্ঠী বা কোন চক্র দাঙ্গা ফ্যাসাদ বা উস্কানিমূলক কিছু সৃষ্টি করার চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

টাঙ্গাইল জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, 'এ ঘটনা শুনেই আমরা ঘটনাস্থলে এসেছি । আমরা বিষয়টি খুবই গুরুত্ব দিয়ে দেখব। এর সাথে কে বা কারা জড়িত রয়েছে তাও খতিয়ে দেখা হবে। এদের দ্রুত আইনের আওতায় আনা হবে।'

জেলা পুলিশ সুপার রঞ্জিত কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করে বলেছেন, 'দুষ্কৃতকারীরা রাতের অন্ধকারে এই ঘটনা ঘটিয়েছে। কালিমন্দিরের ৬টি মূর্তির মাথা ভেঙ্গে ফেলেছে। আমরা খুব দ্রুত আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসবো।'

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল/ডিএ 

মন্তব্য