মন্ত্রিসভায় রদবদল; কে কোন দায়িত্ব পেলেন

মন্ত্রিসভায় রদবদল; কে কোন দায়িত্ব পেলেন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণে মঙ্গলবার তিন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী শপথ নেওয়ার একদিন পর আজ বুধবার মন্ত্রিসভায় রদবদল হয়েছে। নতুনভাবে বন্টন করা হয়েছে আট মন্ত্রণালয়ের দায়িত্ব।

পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নেওয়া লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। এতদিন এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার। টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে তিনি এ পদে আসীন হলেন।

এদিকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বে থাকা তারানা হালিমকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে, পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া নারায়ণ চন্দ্রকে মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্বে থাকা নুরুজ্জামানকে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং কাজী কেরামতকে মাদরাসা ও কারিগরি বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্পর্কিত খবর