শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ২১ মিনিট আগে

‌ক্লিনিকের ‌‌'বিল পরিশোধ করতে না পারায় ‌‌‌বাচ্চা চুরি'

সুমন বর্মণ, নরসিংদী থেকে

নরসিংদীতে মেরী স্টোপস ম্যাটারনিটি ক্লিনিক থেকে একটি নবজাতক চুরি হয়েছে। অভিযোগ উঠেছে, অপারেশনের বিল সময়মতো পরিশোধ করতে না পারায় শিশুটিতে সরিয়ে ফেলেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

যদিও এমন অভিযোগ করেছেন হাসপাতালটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

রোববার বিকেলে প্রসব ব্যথা নিয়ে শিবপুর উপজেলার কুমারদি গ্রামের সখিনা বেগম মেরী স্টোপস ম্যাটারনিটি ক্লিনিক হাসপাতালে ভর্তি হন। রাতেই সিজারিয়ানের মাধ্যমে একটি কণ্যা সন্তানের জন্ম দেন সখিনা।

অপারেশন ও ওষুধপত্রসহ হাসপাতালের মোট বিল আসে ১০ হাজার টাকা। কিন্তু দ্রারিদ্রতার কারণে সঠিক সময়ে বিল পরিশোধ করতে পারেনি তার পরিবার। দ্রুত বিল পরিশোধপূর্বক বেড খালি করার নির্দেশ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বজনদের অভিযোগ, টাকা দিতে দেরি হওয়ায় কৌশলে নবজাতকটিকে চুরি করিয়েছেন মেরী স্টোপস ম্যাটারনিটি ক্লিনিকের ডাক্তার ও  কর্মকর্তারা।

যদিও এমন অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মেরী স্টোপস ম্যাটারনিটি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. ইসতিয়াক জাহান বলেন, যার কাছে বাচ্চাটা ছিল উনি সবার কাছে পরিচয় দিয়েছেন তিনি বাচ্চার চাচাতো বোন। চাচাতো বোন তার ভাইকে নিতেই পারে। এই হিসেবে আমরা কিছু বলিনি। তার চাচাতো বোন তাকে কোথায় নিয়ে গেছে আমরা বলতে পারব না।

এদিকে, ঘটনার পর হাসপাতাল পরিদর্শন করেছে পুলিশ। ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

সদর থানার উপ-পরিদর্শক মো. ইমরান হাসান জানান, এ ব্যাপারে ক্লিনিকের নার্সদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা তদন্ত করছি।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শিশুটির স্বজনরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য