ক্যালিফোর্নিয়ায় স্কুলে হামলা, নিহত ২

ক্যালিফোর্নিয়ায় স্কুলে হামলা, নিহত ২

অনলাইন ডেস্ক

ক্যালিফোর্নিয়াতে একটি হাই স্কুলে একজন বন্দুকধারীর গোলাগুলিতে নিহত হয়েছেন দুইজন শিক্ষার্থী ও আহত হয়েছেন আরও তিনজন। উত্তর লস এঞ্জেলসের সান্টা ক্লারিটা শহরের সাওগাস হাই স্কুলের দৈনিক কার্যকলাপ শুরুর ঠিক কয়েক মিনিট আগে ঘটনাটি ঘটে। ১৬ বছর বয়সী সন্দেহভাজন একজন তরুণ ঘটনায় আহত হন এবং তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

ঘটনাটি প্রথমে স্থানীয় সময় সকাল ৭:৩৮ মিনিটে (১৫:৩৮ জিএমটি) রিপোর্ট করা হয়েছিল, এলএ বিভাগের শেরিফ অ্যালেক্স ভিলানিউভা একটা সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, 'কয়েক সেকেন্ডে আমরা বেশ কিছু (জরুরি) ফোন পাই। ' তিনি আরও জানান, প্রথম পুলিশ ইউনিট দুই মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ গুলিতে আহত ছয়জনকে উদ্ধার করে তাদের স্থানীয় হাসপাতালে পাঠায়। পরে জানা যায় আহতদের মধ্যেই একজন সন্দেহভাজন বন্দুকধারী ছিল, জানান ভিলানিউভা।
 

আগ্নেয়াস্ত্র বিশেষজ্ঞ ক্যাপ্টেন কেন্ট ওয়েগেনার বলেন, সন্দেহভাজন ব্যক্তিকে চিন্হিত করা হয়েছিল '১৬ বছরের তরুণ' হিসেবে 'যার আজ জন্মদিন ছিল। ' আমেরিকান গণমাধ্যমগুলো বলছে, তার নাম নাথানিয়েল বারহাউ। ওয়াগেনার আরও বলেন, পর্যবেক্ষণ ফুটেজে দেখা গেছে সে তার ব্যাগ থেকে বন্দুক বের করে নিজের মাথায় গুলি করার আগে পাঁচজন শিক্ষার্থীকে গুলি করে।

উদ্ধারকৃত অস্ত্রটি একটি খালি পয়েন্ট ফোর্টিফাইভ ক্যালিবার সেমি-অটোমেটিক পিস্তল ছিল বলে জানান তিনি। পুলিশ জানিয়েছে যে তারা তরুণটির বাড়ি কোথায় তা জানতে পেরেছে এবং প্রমাণের জন্য তারা সেখানে তল্লাশী চালাবে।  

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ