পাকিস্থানের ডিনএতেই সন্ত্রাসবাদ ঢুকে গেছে

পাকিস্থানের ডিনএতেই সন্ত্রাসবাদ ঢুকে গেছে

অনলাইন ডেস্ক

পাকিস্তানের মজ্জায় মজ্জায় সন্ত্রাসবাদের ডিএনএ ঢুকে গেছে। গতকাল বৃহস্পতিবার ফ্রান্সের প্যারিসে জাতিসংঘের বিজ্ঞান, শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক প্রতিষ্ঠান ইউনেসকোর বৈঠকে জম্মু ও কাশ্মীর ইস্যুতে ভারতীয় প্রতিনিধিদলের নেতৃত্বদানকারী অনন্যা আগারওয়াল পাকিস্তানকে এমন জবাব দিয়েছেন । তিনি বলেছেন, ক্ষ্যাপাটে আচরণের কারণেই ব্যর্থ রাষ্টে পরিণত হবে পাকিস্তান। দেশটি সব দিক দিয়ে অন্ধকারে তলিয়ে যাচ্ছে।

অনন্যা আগারওয়ালের অভিযোগ এনেছে, ভারতের বিরুদ্ধে বিদ্বেষ উসকে দিতে ইউনেসকোর অপব্যবহার করেছে পাকিস্তান।

সেপ্টেম্বর মাসে জাতিসংঘের সাধারণ অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পরাশক্তির অধিকারী প্রতিবেশী দুই দেশ মুখোমুখি হলে পরিণতি সীমা ছাড়িয়ে যেতে পারে।  

ইমরানের এই বক্তব্যের প্রসঙ্গ টেনে আগারওয়াল বলেন, পাকিস্তান এমন একটি দেশ যেখানকার নেতা জাতিসংঘকে মঞ্চ হিসেবে ব্যবহার করে পারমাণবিক যুদ্ধের কথা প্রচার করেন।

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফ এক সাক্ষাৎকারে ওসামা বিন লাদেন ও হাক্কানি নেটওয়ার্ককে পাকিস্তানের হিরো হিসেবে আখ্যায়িত করায় এ নিয়েও প্রশ্ন তোলেন অনন্যা আগারওয়াল।

অনন্যা আগারওয়াল বলেন, পাকিস্তানের জনসংখ্যার ২৩ ভাগ ছিল সংখ্যালঘু ১৯৪৭ সালে। এখন সেটা কমে ৩ ভাগে এসে দাঁড়িয়েছে। দেশটিতে খ্রিস্টান, হিন্দু, শিখ, শিয়া, পস্তুন, সিন্ধু, আহমদিয়া ও বালুচরা সংখ্যায় কমে যাচ্ছে। নারীদের হত্যা, অ্যাসিড হামলা, অনার কিলিং, জোর করে বিয়ে ও বাল্যবিবাহ আজকের পাকিস্তানের বড় সমস্যা বলে গণ্য করা হচ্ছে।  

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ