রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ |

ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ

অনলাইন ডেস্ক

ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ

প্রতিশোধ নিল আর্জেন্টিনা। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় হারের প্রতিশোধ নিল তারা। 

এর আগে সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকার দুই দল আর্জেন্টিনা-ব্রাজিল। আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল স্বাগতিক ব্রাজিল। আর ফাইনালে পেরুকে হারিয়ে শিরোপা জিতেছিল তিতের শিষ্যরা।

মহারণের এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। বার্সার এই মহাতারকার গোলে প্রথমার্ধ শেষে ১-০ তে এগিয়ে থাকে আর্জেন্টিনা। পেলান্টি পেয়েও মিস করে বসেছিলেন মেসি। কিন্তু গোলকিপারের ফিরিয়ে দেওয়া বল পুনঃরায় জালে ঠেলে দেন মেসি। ওই ১ গোলেই শেষ হয় ম্যাচ।

সৌদি আরবের কিং সাদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) মুখোমুখি হয় দু’দল। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টায়। ১৩ মিনিটের মাথায় দলের হয়ে গোল করেন মেসি।

আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা দলে ফেরেন মেসি। তবে, ব্রাজিলের দলে ছিলেন না চোটে পড়া নেইমার। ৪-৩-৩ ফরমেশনে ব্রাজিল কোচ শুরুর একাদশে মাঠে নামান আলিসন, দানিলো, মিলিতাও, থিয়াগো সিলভা, সান্দ্রো, আর্থার, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো, উইলিয়ানকে। আর আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ৪-২-২ ফরমেশনে মাঠে নামান আনদ্রাদা, ফিউথ, পেজ্জেলা, অটামেন্ডি, তাগলিয়াফিকো, ওকাম্পোস, ডি পল, পারেদেস, লো সেলসো, মেসি, মার্টিনেজকে।

ম্যাচের দশম মিনিটে পারেদেসের ফাউলের কারণে পেনাল্টি পায় ব্রাজিল। তবে, স্পটকিক থেকে স্কোর করতে ব্যর্থ হন ম্যানসিটির তারকা গ্যাব্রিয়েল জেসুস। তার নেওয়া শটটি পোস্টের বাইরে কানায় লেগে চলে যায়। ১৩ মিনিটের মাথায় পেনাল্টি লাভ করে আর্জেন্টিনা। মেসিকে অবৈধ বাধা দেন সান্দ্রো। মেসি শট নিলেও তা থেকে গোল আদায় করে নিতে পারেননি।

ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বল রুখে দিলেও নিজের নিয়ন্ত্রণে রাখতে পারেননি। আলতো টোকায় দ্বিতীয় শটে আলিসনকে ফাঁকি দিয়ে গোল করেন মেসি। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন মেসি। তার দুর্বল শট এবার ঠিকঠাক রুখে দেন ব্রাজিল গোলরক্ষক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য