হত্যা মামলার স্বাক্ষীর পা কেটে ফেলায় 
তিনজনের যাবজ্জীবন

হত্যা মামলার স্বাক্ষীর পা কেটে ফেলায় তিনজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের কুলিয়ারচরে হাছেন আলী প্রধান (হাছু) হত্যা মামলার ১নং স্বাক্ষী মনির উদ্দিনের পা কেটে ফেলায় তিনজনের ২০ হাজার টাকা করে অর্থদণ্ডসহ যাবজ্জীবন, দুইজনকে বিভিন্ন মেয়াদে অর্থদণ্ডসহ কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এছাড়া মামলার অন্য দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়েছে।   

আজ রোববার সকাল সাড়ে ১১টায় কিশোরগঞ্জের ১নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম মামলার সাত জন আসামির উপস্থিতিতে এ রায় দেন।  

২০ হাজার টাকা অর্থদণ্ডসহ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামের তাজুল ইসলাম (কসাই), গোলাপ মিয়া ও বিল্লাল মিয়া।

এছাড়া একই গ্রামের আবু কালামকে তিন বছরের কারাদণ্ডসহ পাঁচহাজার টাকা জরিমানা এবং শামছু মিয়াকে এক বছরের কারাদণ্ডসহ পাঁচহাজার টাকা জরিমানা করেছে আদালত।  

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামে ২০০৫ সালের ১২ ডিসেম্বর সকালে হাছেন আলী প্রধান (হাছু) হত্যা মামলার ১নং স্বাক্ষী মনির উদ্দিনকে জাফরাবাদ মোড়ের একটি চায়ের দোকান থেকে জোরপূর্বক ধরে নিয়ে যায় আসাসিরা।  

পরে একটি ধানের খলায় নিয়ে গাছের সাথে বেধে মধ্যযুগীয় কায়দায় হাত পা বেঁধে কুড়াল দিয়ে কুপিয়ে ডান পা কেটে ফেলে।  

ঘটনার প্রায় দুইমাস পর ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারি আহত মনির উদ্দিনের বড় ভাই মো. সিরাজ মিয়া বাদী হয়ে আট জনের নাম উল্লেখ করে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল