টাকা আত্মসাত: লস্কর গ্রুপের এমডির জামিন নামঞ্জুর

টাকা আত্মসাত: লস্কর গ্রুপের এমডির জামিন নামঞ্জুর

সামছুজ্জামান শাহীন, খুলনা থেকে

প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি ২৪ লাখ টাকা আত্মসাতের মামলায় লস্কর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুনায়েদ হোসেন লস্করের জামিন আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত।

রোববার মহানগর দায়রা জজ আদালতে (বিশেষ সিনিয়র জজ আদালত) জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম দুপক্ষের শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন। এর আগে গ্রেপ্তার হওয়ার পর গত ৫ নভেম্বর জামিনের আবেদন করলে তা নামঞ্জুর হয়।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত জুনায়েদ হোসেন তার মালিকানাধীন প্রতিষ্ঠান লস্কর ট্রেডার্সের নামে প্রিমিয়ার ব্যাংক থেকে ঋণ নেয়।

কিন্তু বর্তমানে ওই প্রতিষ্ঠানের কোনো কার্যক্রম নেই। ভারত থেকে এলসি’র মাধ্যমে আমদানিকৃত পণ্য বিক্রি করে ব্যাংকের টাকা আত্মসাৎ করা হয়েছে।

এদিকে প্রিমিয়ার ব্যাংক থেকে ওই ঋণ হিসাব পুনরায় চালু করা হয়েছে বলে আদালতে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু ওই
প্রতিষ্ঠানের কোনো কার্যক্রম বর্তমানে না থাকায় আইনজীবীরা একে ‘উদ্দেশ্য প্রনোদিত’ বলে ব্যাখ্যা করেছেন।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় জুনায়েদ হোসেন লস্করকে আসামি করে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোশাররফ হোসেন।

পরে দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-সহকারী পরিচালক নীলকমল পাল ৪ নভেম্বর তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার হওয়া জুনায়েদ সাতক্ষীরার কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত শাহাদাত হোসেন লস্করের ছেলে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)