রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০২ ঘণ্টা ০৫ মিনিট আগে

খুবিতে ১৫ শিক্ষার্থীর শিক্ষা জীবন ‌‘অনিশ্চিত’

সামছুজ্জামান শাহীন, খুলনা থেকে

খুবিতে ১৫ শিক্ষার্থীর শিক্ষা জীবন ‌‘অনিশ্চিত’

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বিদ্যুৎ বিচ্ছিন্ন ও নেটওয়ার্ক বিড়ম্বনায় খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েওভর্তি হতে পারছেন না ১৫ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী নির্ধারিত সময় ৮-১৪ নভেম্বরের মধ্যে ওইসব শিক্ষার্থীরা ‘বিষয় পছন্দক্রম’ অনলাইনে জানাতে পারেনি।

রোববার ক্যাম্পাসে উপস্থিত হলে কর্তৃপক্ষ তাদের ভর্তি হওয়ার সুযোগ নেই বলে জানিয়ে দেয়। এতে অনিশ্চিত হয়ে পড়েছে এসব শিক্ষার্থীর শিক্ষা জীবন।

এ বিষয়ে রোববার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ভূক্তভোগী শিক্ষার্থীরা পছন্দক্রম নির্ধারণের সময়সীমা আরো দুদিন বৃদ্ধির দাবি জানান।

এসময় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ন রাজিয়া সুলতানা (রোল-এ ০০৫৫১, মেধাক্রম ১০৪), মাসুম বিল্লাহ (রোল-এ
০৪৮৭০, মেধাক্রম ১৪৫৫), শাহিনুর রহমান (রোল-এ ১২৫৪২, মেধাক্রম ৪২৪), আসলাম মোল্লা (রোল-এ ৫৯০০, মেধাক্রম ১০৭৩) উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, বিদ্যুৎ বিচ্ছিন্ন ও নেটওয়ার্ক সমস্যার কথা বলে নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম দিতে না পারায় ৫/৬ জন শিক্ষার্থী সময়বৃদ্ধির আবেদন করেছে। কিন্তু তা বিবেচনার সুযোগ নেই। নির্ধারিত সময়ের মধ্যে ওই শিক্ষার্থীরা পছন্দক্রম দিতে না পারায় নিয়ম অনুযায়ী তাদের খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ বাতিল হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য