মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

নোয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

নোয়াখালী প্রতিনিধি


নোয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজিক শহর চৌমুহনীর স্টেশন মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫টি দোকায় পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। রবিবার সন্ধ্যা ৭টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ব্যবসায়ীরা জানায়, হঠাৎ করে মার্কেটের ভেতরের একাধিক দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও সেনবাগের ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই মনোহরি, মুদি, কোকারিজ, অ্যালমোনিয়াম, আবাসিক হোটেল, কম্পিউটার ও ভিডিও এডিটিং দোকানসহ অন্তত ২৫টি দোকান ভষ্মিভূত হয়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। 

অগ্নিকাণ্ডের স্থলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠে। তবে পানির অভাবে ও সাধারণ মানুষের ভিড়ের কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা সঠিকভাবে কাজ করতে পারেননি বলে অভিযোগ পাওয়া গেছে। 

অপরদিকে সাধারণ মানুষকে সরাতে গিয়ে তোপের মুখে পড়তে হয় চৌমুহনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যদের। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এই ঘটনায় এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম খবর পাওয়ার সাথে সাথেই অগ্নিকাণ্ডের স্থলে আসেন। তিনি জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পর ক্ষয়ক্ষতি নিরুপন করা হবে। 

এছাড়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে প্রশাসন থাকবে বলেও জানান ইউএনও মাহবুব আলম।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য