মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৩ মিনিট আগে

তবে কি প্রাণীগুলো এলিয়েন?

অনলাইন ডেস্ক

তবে কি প্রাণীগুলো এলিয়েন?

এলিয়েন! মানুষের আগ্রহের শেষ নেই পৃথিবীর বাইরের প্রাণের অস্তিত্ব নিয়ে। সেই কত বছর থেকেই ভিনগ্রহীদের নিয়ে আলোচনাও চলে আসছে। সম্প্রতি ভিনগ্রহীদের নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওর কারণে ।

ড্যানিয়েল হল্যান্ড ব্রিটেনের বাসিন্দা। তিনি গত ১৪ নভেম্বর নিজের টুইটার থেকে এই ভিডিও শেয়ার করেছেন। যা ইতিমধ্যেই দেখেছেন ১ কোটি ২৩ লক্ষেরও বেশি ইউজার। সেই ভিডিওতে অদ্ভুত দেখতে সাদা রঙের দুটো প্রাণীকে নিয়েই শুরু হয়েছে আলোচনা। ড্যানিয়েল ভিডিওটি পোস্ট করে লিখেছেন, ‘যারা দাবি করেন ভিনগ্রহীদের দেখছেন, তারা আসলে পেঁচার বাচ্চা দেখছেন।’ অর্থাৎ ভিডিওতে এলিয়েনের মতো দেখতে প্রাণীটি আসলে পেঁচার বাচ্চা বলে জানিয়েছেন ড্যানিয়েল। 

নতুন করে আবারও ভাইরাল হওয়া এই ভিডিওটি  কিন্তু ২০১৭ সালের। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে একটি নির্মীয়মান বহুতলে দেখা মিলেছিল এই প্রাণী দুটির। তখন সেই ছবি নেটে ছড়িয়ে পড়তেই নেটিজেনরা প্রাণী দুটিকে এলিয়েন বলে মেতেছিলেন। কিন্তু নেহরু জুলজিক্যাল পার্কের কিউরেটর শিবাণী দোঙ্গে সে সময় জানিয়েছিলেন, এটি পেঁচার একটি প্রজাতি। যার নাম বার্ন আউল। তিনি বলেছিলেন, ‘মধ্য ভারতের কিছু এলাকায় দেখা মেলে এদের। হার্টের আকারের মুখের এই পাখির বৈশিষ্ট্য এটাই যে এদের ঠোঁট নিচের দিকে ঝুঁকে থাকে।’ 

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য