রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০১ মিনিট আগে

বাংলাদেশি বংশোদ্ভূত ইউরোপীয় ফুটবলার তারেক বসুন্ধরা কিংসে

অনলাইন ডেস্ক

বাংলার ফুটবল কাপ্তান জামাল ভুঁইয়া এখন দেশের ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন। ডেনমার্ক প্রবাসী জামাল যখন বাংলার মাটিতে পা রেখেছিলেন, তখন তিনিও হয়তো ভাবেননি, একদিন জাতীয় দলের দায়িত্ব উঠবে তার কাঁধে। 

পরীক্ষিত জামালের পর এবার আরেক বাংলাদেশি বংশদ্ভুত ইউরোপীয় ফুটবলার খেলবেন বাংলার মাটিতে। ফিনল্যান্ড অনূর্ধ্ব ১৯ জাতীয় দলের হয়ে খেলা তারেক কাজী সামনের মৌসুমে মাঠ মাতাবেন বসুন্ধরা কিংসের জার্সিতে।

তারেক কাজীর সাথে কথা বলেছেন মাহফুজুল ইসলাম।

প্রবাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক বাংলাদেশি ফুটবলারের মধ্যে নামের পাশে প্রোফাইল শব্দযুক্ত আছেন হাতেগোনা কয়েকজন। তারই মধ্যে একজন ফিনল্যান্ডের টপ লিগে খেলা তারেক কাজি। নওগাঁর এই ফুটবলারের সামনে ছিল আরো বড় কিছুর হাতছানি। কিন্তু সেসব তোয়াক্কা না করে দেশের টানে বাবার অনুপ্রেরণায় এসেছেন বাংলাদেশে। সামনের মৌসুমে খেলবেন বসুন্ধরা কিংসের জার্সিতে।

বসুন্ধরা কিংসে খেলার ব্যাপারে তারেক কাজী বলেন, এটা আমার জন্য নতুন চ্যালেঞ্জ। ফিনল্যান্ডের আবহাওয়া অনেক ঠান্ডা কিন্তু বাংলাদেশের আবহাওয়া অনেক সুন্দর। আমি বসুন্ধরা কিংসে খেলতে পেরে আনন্দিত।

ফিনল্যান্ড অনূর্ধ্ব-১৭, ১৮ ও ১৯ দলের হয়ে খেলার অভিজ্ঞতা ছাড়াও গত মৌসুমে ইলভেস ট্যাম্পেরের হয়ে উয়েফা ইউরোপা লিগের বাছাইপর্বের একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে এই তরুণ ডিফেন্ডারের। বাবার অনুপ্রেরণায় তারেক এখন বাংলাদেশে। স্বপ্ন দেখেন জাতীয় দলের জার্সিতে দেশকে প্রতিনিধিত্ব করার।

তারেক কাজী বললেন, ইনশাআল্লাহ একদিন আমি বাংলাদেশ জাতীয় টিমে খেলব। এটা তো আমার বাবার বাড়ি।

বাংলাদেশের ফুটবল নিয়ে ভালোই জানাশোনা আছে তারেকের। কথা বললেন, সাম্প্রতিক সময়ে দলের পারফরেমেন্স নিয়ে।

লাল-সবুজ জার্সিতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করাই হবে তার অন্যতম বড় প্রাপ্তি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য