সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

মেডিকেল স্কুলে যৌন হয়রানি, বিক্ষোভ চলছে

শেখ আহসানুল করিম, বাগেরহাট প্রতিনিধি

মেডিকেল স্কুলে যৌন হয়রানি, বিক্ষোভ চলছে

বাগেরহাট মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যার্টস) কর্মচারীদের হাতে মেয়ে শিক্ষার্থী যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি শুরু করেছে শিক্ষার্থীরা।

সোমবার রাত সাড়ে সাতটার দিকে ম্যার্টসের শিক্ষার্থীরা ম্যার্টসের ক্যাম্পাসে এ বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় প্রশাসনিক ভবনের জানালার কাচ ও বেশ কয়েকটি ফুলের টব ও চেয়ার-টেবিল ভাঙচুর হয়। এজন্য কর্মচারী ও শিক্ষার্থীরা এক অপরকে দায়ী করেছে। চরম উত্তোজনার মধ্যে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীরা অভিযুক্ত কর্মচারীদের বহিস্কার ও শাস্তিসহ ৬ দফা দাবিতে অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীরা রাতে হোস্টেল ছেড়ে ক্যাম্পাসে বিক্ষোভ করছে। রাত সাড়ে নয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে। ২৪ ঘণ্টার মধ্যে ৬ দাবি আদায়ে শিক্ষার্থীদের আন্দোলন চলবে বলেও জানিয়েছে তারা।

এদিকে বাগেরহাট মেডিকেল এ্যাসিষ্ট্যান্ট টেনিং স্কুরের অধ্যক্ষ ডা. মো. আব্দুর রকিব জানান, কর্মচারীদের হাতে মেয়ে শিক্ষার্থীদের যৌন হয়রানির ঘটনা তদন্তে রাতেই ডা. সমিরকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে অধ্যক্ষ। তদন্ত কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মেডিকেল স্কুলের অধ্যক্ষ।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিন জানান, রাতে মেডিকেল স্কুলের শিক্ষার্থীরা হোস্টেল ছেড়ে আন্দোলন শুরু করেছে। অপ্রতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য