লবণের দাম বৃদ্ধি গুজবে আটক ৪

লবণের দাম বৃদ্ধি গুজবে আটক ৪

অনলাইন ডেস্ক

লবণের দাম বেড়ে যাওয়া নিয়ে গুজব ছড়ানোয় হবিগঞ্জে চারজনকে আটক করা হয়েছে। এছাড়াও ২০ বস্তা লবণ জব্দ করা হয়েছে।   সোমবার রাত সাড়ে ১০টার দিকে এসব লবণ জব্দ করা হয়।

জানা যায়, হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় দুই ঘণ্টায় লাখ লাখ টাকার লবণ বিক্রি করেছেন ব্যবসায়ীরা।

একদিন পর অতিরিক্ত দামে লবণ কিনতে হবে, এমন গুজবের পর দোকানে ভিড় করছেন ক্রেতারা। ইতোমধ্যে লবণ মজুদ করাও শুরু করে দিয়েছেন অনেকে। সর্বনিম্ন ৫ কেজি ও সর্বোচ্চ ৫০ কেজি করে লবণ বিক্রি হচ্ছে। সোমবার রাতে দেখা গেছে এমন পরিস্থিতি।

এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদসহ একদল পুলিশ রাত সাড়ে ১০টায় হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার রহমান এন্টারপ্রাইজ থেকে প্রায় ২০ বস্তা লবণ জব্দ ও চারজনকে আটক করেছে। আটকদের পরিচয় জানানো হয়নি।

আমিরুল ইসলাম জানান, লবণের কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করায় ৪ জন আটক ও ২০ বস্তা লবণ জব্দ করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার প্রস্তুতি চলছিল।  

খোঁজ নিয়ে জানা যায়, হবিগঞ্জ জেলা শহর, আজমিরীগঞ্জ, বানিয়াচং, চুনারুঘাট ও বাহুবল উপজেলায় একদিনের মধ্যেই লবণের মূল্য বাড়বে এমন গুজব ছড়িয়ে পড়েছে। এরপর দোকানে ভিড় করতে শুরু করেছেন ক্রেতারা। সোমবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত আজমিরীগঞ্জ উপজেলার সমর রায় ৭০ হাজার, হরিপদ রায় ৫০ হাজার এবং বিকাশ মোদক ২০ হাজার টাকার লবণ বিক্রি করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসান জানান, শহরের চৌধুরী বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে। চারজনকে আটক করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)