শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ৪৯ মিনিট আগে

লবণ কাণ্ডে খুলনায় আটক ১৪

নিজস্ব প্রতিবেদক, খুলনা

লবণ কাণ্ডে খুলনায় আটক ১৪

খুলনায় হঠাৎ করে লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিরোধ করতে মাঠে নেমেছে প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে বিভিন্ন বাজারে গুজব বন্ধে মাইকিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

সেই সাথে অতিরিক্ত লবণ পরিবহন করলে তা’ জব্দ ও এ ঘটনায় জড়িত কমপক্ষে ১৪ জনকে আটক করা হয়।

জানা যায়, মহানগরীর বড় বাজারে বিভিন্ন কোম্পানীর প্যাকেটজাত লবণ বিক্রি হয়েছে ৩২-৩৫ টাকায়। পাড়া মহল্লার দোকানগুলোতে সেই লবণ সন্ধ্যায় ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। নগরীর বানরগাতি বাজার, টুটপাড়া জোড়াকল বাজার, নিউ মার্কেট, নতুন বাজার, শেখপাড়া বাজার, মহিরবাড়ী খালপাড় ও রূপসাসহ বিভিন্ন এলাকার খুচরা দোকানগুলোতে গিয়ে মুদি দোকানের সামনেই ক্রেতার ভিড় দেখা গেছে।
দোকানের লবণের মজুদ শেষ।

মঙ্গলবার সন্ধ্যায় স্যার ইকবাল রোডের আনন্দ স্টোর, কমার্স কলেজ মোড়ের আসাদ স্টোরসহ বিভিন্ন দোকানে গিয়ে দেখা গেছে, আশপাশের বাড়ি থেকে গৃহিনীরা লবণ কিনতে আসছেন। কিন্তু লবণ না থাকায় সবাই খালি হাতেই ফিরছেন।

এদিকে লবণ নিয়ে গুজব ছড়ানোর পর খবর পেয়ে প্রশাসন দাম নিয়ন্ত্রণে রাখতে মাঠে নেমেছেন। অতিরিক্ত লবণ হাতে দেখলেই আটক করা হচ্ছে। রাতে খুলনা সদর ও আড়ংঘাটা থানায় বিপুল পরিমাণ লবণ জব্দ এবং বিভিন্ন এলাকা থেকে ১৪ জনকে আটক করা হয়। এর মধ্যে অতিরিক্ত দাম নেওয়ায় জোড়াকল বাজারের মুদি দোকানি রফিককে আটক করে পুলিশ।

খুলনা থানার ডিউটি অফিসার এএসআই মো. কামরুজ্জামান জানান, বড় বাজার থেকে পাইকারী মূল্যে নগরীর বিভিন্ন স্থানে অতিরিক্ত লবণ বহন করে নিয়ে যাওয়ার সময় প্রায় ১৫ থেকে ২০ মণ লবণ জব্দ করা হয়। যেগুলো থানা হেফাজতে রয়েছে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, বাজার তদারকির জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে গুজব প্রতিরোধে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। মহানগরীর বাজার তদারকির জন্য এই তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ) 

মন্তব্য