ধানক্ষেতে হাত-পা, মুখ বাঁধা শিশু

ধানক্ষেতে হাত-পা, মুখ বাঁধা শিশু

বাবুল আখতার রানা, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর নিয়ামতপুরে তিন বছরের শিশুকে অপহরণের ১০ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে উপজেলার পিরপুকুরিয়া গ্রামের একটি খালের পাশ থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার ধানোরা গ্রামের আবুল কাশেম, পিরপুকুরিয়া গ্রামের শামসুজ্জামান ও জুয়েল।

বুধবার দুপুরে নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।

জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলার রসুলপুর ইউনিয়নের পিরপুকুরিয়া গ্রামের নাজমুল হকের ৩ বছরের শিশু ওয়াশিকে কে বা কারা অপহরণ করে নিয়ে যায়। কিছুক্ষণ পরেই অজ্ঞাত মোবাইল ফোন নম্বর থেকে নাজমুল হকের মোবাইলে কল আসে। সেই সূত্র ধরেই সারারাত অভিযান চালিয়ে উপজেলার পিরপুকুরিয়া গ্রামের সাহাবুদ্দিনের ছেলে জুয়েল, শুকুর উদ্দিনের ছেলে সামসুল আলম এবং রাজশাহীর তানোর উপজেলার ধানুরা গ্রামের রহিমের ছেলে আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়।

অপহৃত শিশু ওয়াশির বাবা নাজমুল হক বলেন, সন্ধ্যা সাতটায় আমার শয়ন কক্ষে আমার বড় ছেলে লেভিন সহিত আমার ছোট ছেলে ওয়াশি ল্যাপটপে ছবি দেখছিল। ওই সময় আমার স্ত্রী মাসুদা বেগম ওয়াশির জন্য খাবার আনতে অন্য ঘরে যায় এবং বড় ছেলে দাদার ঘরে যায়। খাবার নিয়ে আমার স্ত্রী মাসুদা বেগম খাবার নিয়ে ঘরে এসে দেখে আমার ছোট ছেলে নেই। তখন আমার স্ত্রী বাড়ির বিভিন্ন ঘর দেখে না পেয়ে আমার বলে। আমরা চারিদিকে না পেয়ে থানায় অবহিত করি। সারারাত খোঁজাখুঁজির পর সকালে ধান ক্ষেতে হাত-পা বাঁধা এবং মুখে টেপ মারা অবস্থায় পাওয়া যায়।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বলেন, এ সময় অপহৃত শিশুটিকে সাংবাদিকদের সামনে তার মায়ের কোলে তুলে দেন তিনি। ইব্রাহিম ওয়াশি উপজেলার পিরপুকুরিয়া গ্রামের নাজমুল হকের ছেলে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তার আসামিদের জেল-হাজতে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)