প্রায় প‌রিবহন শূন্য ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

প্রায় প‌রিবহন শূন্য ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

টাঙ্গাইল প্রতিনিধি

নতুন সড়ক আইন সংস্কারের দাবিতে অঘোষিত গণপরিবহন বন্ধ ও অনির্দিষ্ট কালের জন্য পণ্য-পরিবহন বন্ধ রাখার ঘোষণায় প্রায় পরিবহন শূন্য হয়ে পড়েছে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মমহাসড়ক।  

জানা যায়, এ মহাসড়ক ব্যবহার করে উত্তর ও দ‌ক্ষিণবঙ্গ ছাড়াও জামালপুর-ময়মন‌সিংহসহ বি‌ভিন্ন রুটে যানবাহন চলাচল করে থাকে। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় চরম ভোগা‌ন্তিতে পড়েছে যাত্রীরা। চাপ পড়েছে রেল যোগাযোগে।

তবে রেল যোগা‌যোগ স্বাভা‌বিক রয়েছে বলে জা‌নিয়েছে বঙ্গবন্ধু সেতুপুর্ব রেলস্টেশন মাষ্টার আব্দুল মান্নান খান।  

‌এদিকে নতুন সড়ক আইন ১লা নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালণে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। সোমবার থেকে আইন কার্যকর হতে পারে, এমন শঙ্কায় অঘোষিত কর্মবিরতি পালন করছে শ্রমিকরা।

গত সোমবার থেকে টাঙ্গাইলে প‌রিবহন ধর্মঘট শুরু করে প‌রিবহন শ্র‌মিকরা। আজ বুধবার টাঙ্গাইলে প‌রিবহন চলাচল প্রায় বন্ধ রাখে তারা। এতে উত্তর ও দ‌ক্ষিণবঙ্গ থেকে এ পর্যন্ত ২০ভাগ প‌রিবহণ সেতু পাড় হয়‌নি। যা স্বাভা‌বিকের তুলনায় খুবই সামান্য বলে জা‌নিয়েছে সেতু কর্তৃপক্ষ।  

অপরদিকে, আজ বিভিন্ন উপজেলা ও মহাসড়কে বিভিন্ন স্থানে খণ্ডখণ্ড বিক্ষোভ মিছিল ও জেলার ভুঞাপু‌রে নিরাপদ সড়ক চাই আ‌ন্দোলনের সভাপ‌তি ই‌লিয়াস কাঞ্চ‌নের কুশপুত্তলিকা দাহ করে সড়কে সবধরণের যানচলাচল বন্ধ করে দেয় তারা।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল