স্পেন আওয়ামী লীগের সভাপতি রবিন ও সম্পাদক রিজভী

স্পেন আওয়ামী লীগের সভাপতি রবিন ও সম্পাদক রিজভী

অনলাইন ডেস্ক

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৯। পাঁচ শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের ঘোষণা করেন প্রধান অতিথি সৰ্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে পাশে ছিলেন সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

প্রধান অতিথি এম নজরুল ইসলাম ও প্রধান বক্তা মজিবুর রহমান বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ স্বাধীনতা ও দেশ বিরোধীদের চেয়ে অনেক শক্তিশালী।

তাই এই মুহূর্তে ইউরোপ জুড়ে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে হবে। তারা মনে করেন স্পেন আওয়ামী লীগের এই সম্মেলনের মধ্য দিয়ে একটি নতুন দিগন্তে সূচনা হয়েছে, যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নত বাংলাদেশ গড়তে সহায়তা করবে, অন্যদিকে স্বাধীনতা ও দেশ বিরোধীদের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে নেতাকর্মীরা ভূমিকা রাখতে সক্ষম হবে।

এ সময় বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা আগামী ১ ডিসেম্বর স্পেন সফরে আসার সম্ভবনা রয়েছে, সেক্ষেত্রে স্পেনসহ ইউরোপের সকল নেতাকর্মীদের সর্তক থাকতে হবে। কারণ যারা দেশে ও দেশের উন্নয়ন চায় না সেই সকল দেশদ্রোহীরা দেশের সুনাম ক্ষুন্ন করতে চেষ্টা করবে।

আমরা চাই উজ্জীবিত এই নেতাকর্মীরা তা প্রতিহত করে দেশের সুনাম বুদ্ধিতে নিয়োজিত থাকবে।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সহ-সভাপতি আল আমিন শেখ, স্পেন আওয়ামী লীগের সাবেক সভাপতি শাকিল খান পান্না, বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুস সাত্তার, স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দুলাল সাফাবদরুল ইসলাম মাস্টার, আব্দুর রহমান, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা গাজী মোহাম্মেদ, সদস্য জাকির হোসেন, একমুজ্জামান কিরণ, শ্যামল তালুকদার, তামিন চৌধুরী, দবির তালুকদার আজম কাল, খাদিজা আক্তার মনিকা, আখতারুজ্জামান, কবির হুসেন, বেলাল উদ্দিন, এ কে এম সেলিম রেজা, বাবলা চৌধুরী, মিজান আহমেদ, মিজান, হীরা আলম, মাইনুল আবেদীন, মহি উদ্দিন হারুন আমির হোসেন আমু প্রমুখ।

পরে দ্বিতীয় অধিবেশনে মাদ্রিদ হোটেল লবিতে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি হিসেবে এএসআই আর রবিন ও সাধারণ সম্পাদক হিসেবে রিজভী আলমের নাম ঘোষণা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।

দীর্ঘ দিন পর এই সম্মেলনকে ঘিরে স্পেনের রাজধানী মাদ্রিদে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আওয়ামীলীগ নেতাকর্মীদের পদচারণায় ছিল মুখরিত। আগামী ১ ডিসেম্বর ইউএন জলবায়ু পরিবর্তন কনফারেন্সে যোগ দিতে মাদ্রিদে আসবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তখন আরও একবার মিলন মেলায় মিলিত হবেন ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল