বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্মীদের দুই দফায় সংঘর্ষে ১০ কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

আজ বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

জানা যায়, সন্ধ্যা ৬টার দিকে শেখ রাসেল হলের সামনে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিজভী আহমেদ ওশান হেটে যাওয়ার সময় তাকে ডেকে নেয় লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকমা। 

এ সময় জুনিয়র ওশান সিনিয়রদের সঙ্গে খারাপ আচরণ করে বলে অভিযোগ করে তাকে চড়-থাপ্পড় মারে সিনিয়ররা। এই ঘটনার কিছু পরেই ওশানসহ কয়েকজন জিয়া মোড়ে লাঠিসোটা, রড নিয়ে অবস্থান করে। পরে ঝিনুক ও আলাল ইবনে জয় জিয়া মোড়ে আসলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

আরও জানা যায়, ঘটনার কিছুক্ষণ পরে ব্যবসায় অনুষদ ও বিশ্ববিদ্যালয় মেডিকেলের সামনে দ্বিতীয় দফায় উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের প্রায় ১০ জন কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে সাত জনকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে।  

এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাস এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে আবাসিক শিক্ষার্থীদের মাঝে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ‘বিষয়টি শোনা মাত্র আমি ঘটনাস্থলে পৌঁছাই। উভয় গ্রুপকে নিজ নিজ হলে পাঠিয়ে দিয়েছি। গভীর রাত পর্যন্ত ক্যাম্পাসে থাকব। আশা করছি নতুন করে কোনও সমস্যা তৈরি হবে না।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য